ডেস্ক রিপোর্টঃ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পাচ্ছেন তিন জেলার ১১৮৭ জন সহকারী শিক্ষক। ইতোমধ্যে তাদের তালিকা চূড়ান্ত করা হয়েছে। আগামী সপ্তাহে এ সংক্রান্ত আদেশ জারি করা হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, গত সপ্তাহে মাগুরা ও যশোর জেলায় প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। আগামী সপ্তাহে কুমিল্লা, নোয়াখালী ও গোপালগঞ্জ জেলার তালিকা প্রকাশ করা হবে। গত সপ্তাহে প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জ্যেষ্ঠ শিক্ষকদের তালিকা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। বর্তমানে তা যাচাই বাছাইয়ের কাজ চলছে। আগামী সপ্তাহে এই তিন জেলার তালিকাভুক্ত শিক্ষকদের আদেশ জারি করা হবে।

ওই তিন জেলার মধ্যে কুমিল্লার ১৬টি উপজেলায় ৬২৮ জন, নোয়াখালীর ৯টি উপজেলায় ৩৬৮ জন এবং গোপালগঞ্জের পাঁচটি উপজেলার ১৯১ জন শিক্ষকের নাম চূড়ান্ত করা হয়েছে। আগামী সপ্তাহে এ সংক্রান্ত আদেশ জারির প্রস্তুতি চলছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত আদেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো হবে। তালিকাভুক্ত শিক্ষকদের পদোন্নতি দিতে সেটি স্ব স্ব জেলার জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হবে।

জ্যেষ্ঠতার ভিত্তিতে কুমিল্লা, নোয়াখালী ও গোপালগঞ্জ জেলার তালিকাভুক্ত শিক্ষকদের প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বে পদোন্নতি দেয়া হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: