দেলোয়ার হোসেন জাকিরঃ জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত বৃহত্তর কুমিল্লা ছাত্র-ছাত্রী সংসদ আয়োজিত নবীন বরণ গুনীজন সম্মাননা দায়িত্ব হস্তান্তর ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর ৬ আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার।
চলো ভাসি গোমতীর স্রোতে এ স্লোগানে ৩০ অক্টোবর সোমবার সন্ধ্যায় ৭টায় জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ের জহির ররয়হান মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে কুমিল্লা ছাত্র-ছাত্রী সংসদের অনুষ্ঠানে বক্তব্যে এমপি বাহার বলেন
শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্রগঠনে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, বাংলাদেশ আজ প্রতিটি ক্ষেত্রে উন্নয়নে পৃথিবীর কাছে রোল মডেল হিসেবে দাঁড়িয়েছে। মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদের বিনিময়ে ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশের অগ্রগতি ষড়যন্ত্র করে রুখে দেওয়া যাবে না। বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন বঙ্গবন্ধু কন্যা মাদার অফ হিউম্যানিটি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার নিরলস পরিশ্রমে বাংলাদেশ আজ শিক্ষা, চিকিৎসা, কৃষি এবং ব্যবসা বানিজ্যে সর্বোচ্চ কৃতিত্ব অর্জন করেছে। এমপি বাহার বলেন, আর পিছনে তাকাবার সময় নেই। আজকের এই তরুন প্রজন্মকে আগামীর বাংলাদেশের দায়িত্ব নিতে হবে। অনুষ্ঠানে বৃহত্তর কুমিল্লার জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত সাবেক এবং বর্তমান ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।
কুমিল্লা সুনাম ইতিহাস ঐতিহ্য তুলে ধরে জাহাঙ্গীর নগর বিশ্ব বিদ্যালয়ে এ অনুষ্ঠান আয়োজনের জন্য এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার সংসদের সকলকে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানের উদ্বোধন করেন জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল হাসান।
সাভারে অবস্থিত জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয় বৃহত্তর কুমিল্লাস্থ ছাত্র সংসদের সভাপতি মাকসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল আওয়াল, ড. প্রান গোপাল দত্ত, হামদর্দ বিশ্ব বিদ্যালয়ের উপচর্য অধ্যাপক মোঃ আব্দুল মান্নান, জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়য়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড, আমির হোসেন ভূইয়া, গনিত বিভাগের অধ্যাপক নজরুল ইসলাম, সভার আশুলিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম, সমাজ কর্মি কুমিল্লা মহানগর মুক্তিযোদ্ধার সন্তান এর সভাপতি তাহসিন বাহার সুচনা, জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয় বৃহত্তর ছাত্র- ছাত্রী সংসদের প্রতিষ্ঠাতা আমজাদ হোসেন। অনুষ্ঠানে জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়য়ের ৪৬তম ব্যাচের ছাত্র-ছাত্রীদের স্বারক ও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়
প্রাণবন্ত অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করে এমপি বাহার কুমিল্লার ছেলে মেয়েদের সাথে কুশল বিনিময় করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: