বিপিএলে কুমিল্লায় খেলবেন না তামিম!

মাঠের পারফরম্যান্সে যাচ্ছেতাই অবস্থা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। এবার আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আয়োজনেও এমন হতশ্রী অবস্থার জন্ম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সম্ভাব্য সূচি অনুযায়ী আর মাত্র ১ মাস বাকি থাকলেও এখনো কিছুই চূড়ান্ত করতে পারেনি দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।
আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য বিপিএল আয়োজনের পরিকল্পনায় খানিকটা ব্যঘাত ঘটলেও নির্ধারিত সময়ে টুর্নামেন্ট শুরু করতে বেশ আশাবাদী বিসিবি। এরই মধ্যে সম্ভাব্য ৬ ফ্র্যাঞ্চাইজিকে দল গোছানোর পরামর্শও দিয়েছেন আয়োজকরা। কিন্তু এর আগেই দেখা দিয়েছে আরেক জটিলতা।

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের আগে ফ্র্যাঞ্চাইজিগুলো একজন করে দেশি ক্রিকেটার দলে ভেড়ানোর সুযোগ পাবে। টুর্নামেন্ট শুরুর আগেই গণমাধ্যমে গুঞ্জন ছড়ায়, বিপিএলের ২০২২ আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইকন ক্রিকেটার হিসেবে থাকছেন তামিম ইকবাল।

যদিও নিজের পুরোনো ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার খবর উড়িয়ে দিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। বিপিএলের আসন্ন আসরে এই বাঁহাতি ব্যাটারকে কোন দলের জার্সিতে দেখা যাবে, এমন প্রশ্নের জবাবে মুঠোফোনে এক অনলাইন পোর্টালকে দেশসেরা এই ওপেনার জানিয়েছেন, এখনো কোনো দলের সঙ্গে তার চুক্তি হয়নি।

এ প্রসঙ্গে তামিম বলেন, ‘কুমিল্লার হয়ে খেলার খবর আমিও গণমাধ্যমে দেখেছি। তবে এটি সত্যি নয়। আমার সঙ্গে এখনো কোন দলের চুক্তি হয়নি।’

বিপিএলে কুমিল্লার হয়ে দুটি মৌসুম খেলেছেন তামিম। এর মাঝে একবার দলটিকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। সেবার টুর্নামেন্টটির ফাইনালে সাকিব আল হাসানের ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে অপরাজিত ১৪১ রানের ইনিংস খেলে একাই দলকে জিতিয়েছিলেন এই ওপেনার।

এদিকে বিপিএলে কুমিল্লা ছাড়াও চিটাগং কিংস, চিটাগং ভাইকিংস, ঢাকা প্লাটুন এবং দুরন্ত রাজশাহীর হয়ে মাঠ মাতিয়েছেন তামিম। বিপিএলে এখন পর্যন্ত ৭০ ম্যাচ খেলে করেছেন ২ হাজার ২২১ রান। তার চেয়ে বেশি রান করেছেন কেবল মুশফিকুর রহিম।

দল নিশ্চিত না হলেও বিপিএলের এবারের আসরে আইকন ক্রিকেটার হিসেবে খেলবেন তামিম। বাঁহাতি এই ওপেনার ছাড়াও মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান এবং মাহমুদউল্লাহ রিয়াদ আইকন ক্রিকেটার হিসেবে থাকবেন।

বিসিবির দেয়া তথ্য মতে, আগামী ২০ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বিপিএলের এবারের আসর। যেখানে অংশ নেবে মোট ছয়টি দল। তবে দেখা যাবে না পুরোনো দুই দল রংপুর রাইডার্স এবং বেক্সিমকো ঢাকাকে। গুঞ্জন রয়েছে আগামী ২৭ ডিসেম্বর হতে পারে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ