নিজস্ব প্রতিবেদকঃ উৎসব মুখর ও শান্তিপূর্ন পরিবেশে কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল উপ-নির্বাচনে ভোট গ্রহন চলছে। ১০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে শুরু হয়েছে টানা ভোট গ্রহন । ৪ টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। রাত ১২ টা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত পিতাম্বর কেন্দ্র, বাকশীমূল উত্তরপাড়া কেন্দ্র কয়েকটি ঘটনা ঘটেছে। এতে ৪জন আহতের খবর পাওয়া যায়। এছাড়া অন্যান্য ভোট কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহন চলছে বলে স্থানীয়রা জানান।

এই ইউনিয়নে ২২ হাজার ৯শত ৪১ জন ভোট দিতে পারবে । বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী বুধবার বিকেলে উপজেলা চত্ত্বর থেকে নির্বাচনের বিভিন্ন মালামাল নিয়ে প্রত্যেকটি ভোট কেন্দ্রে চলে আসে।

এই ইউনিয়নে ২২ হাজার ৯শত ৪১ জন ভোট দিতে পারবে । যে সব কেন্দ্রে ভোট চলছে ছোট হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছয়গ্রাম উচ্চ বিদ্যালয়, মোর্শেদা বেগম উচ্চ বিদ্যালয়, বাকশীমূল উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাকশীমূল সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিকাপুর আবদুল মতিন খসরু ডিগ্রি কলেজ, আনন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, পিতাম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফকির বাজার উচ্চ বিদ্যালয়, পাহাড়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

নির্বাচনকে সূষ্ঠ করতে মোতায়েন করা হয়েছে আইন শৃংখলা বাহিনীর । তবে, নির্বাচনকে ঘিরে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যর।
এদিকে বুধবার রাতে ম্যাগাজিনের বুলেট কিনতে এসে দেবপুর ফাঁড়ি পুলিশের এস আই সাহাদত ও সঙ্গীয় ফোর্স এর হাতে আটক হয়েছে দুইজন।

দেবপুর ফাঁড়ি পুলিশের এস আই সাহাদাত জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার গভীর রাতে উপজলোর মোকাম নিমসার সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো মোঃ পারভেজ মোশারফ পিতা: লিল মিয়া মোঃনাজমুল হাসান শরিফ (২৬) পিতা: মফিজুল ইসলাম তাদের উভয়ের বাড়ি বুড়িচং উপজেলার বাকশীমুল ইউপি এলাকার আজ্ঞাপুর গ্রামে।

যেসব কেন্দ্রে ভোট চলছে এই কেন্দ্রে গুলো হল- ছোট হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ছয়গ্রাম উচ্চ বিদ্যালয়, মোর্শেদা বেগম উচ্চ বিদ্যালয়, বাকশীমূল উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাকশীমূল সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিকাপুর আবদুল মতিন খসরু ডিগ্রি কলেজ, আনন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, পিতাম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফকির বাজার উচ্চ বিদ্যালয়, পাহাড়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উপজেলা নির্বাচন অফিস কর্মকর্তা মোহাম্মদ আতাউল হক জানান, নির্বাচনী এলাকার প্রত্যেকটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন করবেন । যেসব বাহিনীরা নিরাপত্তা চাদরে রাখবেন তারা হলেন, পুলিশ প্রতি কেন্দ্রে-৭ জনের অধিক, আনসার- ১৩ জনের অধিক, এপিবিএম- ১ প্লাটুন, বিজিবি- ১ প্লাটুন, র‌্যাব- ২ প্লাটুন সহ ম্যাজিষ্ট্রেট থাকবেন। এসব কেন্দ্রে বুথ ৬২, পোলিং ১২৪, পিসাইডিং অফিসার ১০, সহকারী ৬৫ জন। সুষ্ঠু ও শৃঙ্খলভাবে ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন বলে তিনি জানান।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: