বুড়িচং সীমান্তে সরকারী টিলা কাটা, বিজিবি’র হাতে এস্কেভেটরসহ ট্রাক জব্দ

কুমিল্লার বুড়িচং উপজেলার ভারত সীমান্তবর্তী আনন্দপুর এলাকায় সরকারী টিলা কেটে মাটি বিক্রির ঘটনায় সীমান্ত রক্ষি বাহিনী’র সদস্যরা সোমবার গভীর রাতে একটি এস্কেভেটর ও ৩ টি ট্রাক জব্দ করেছে। গতকাল মঙ্গলবার সকালে ভ্রাম্যমান আদালত ১ লাখ টাকা জরিমানা আদায় করে।

স্থানীয় ও বিজিবি সুত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার ভারত সীমান্তবর্তী বাকশীমুল ইউনিয়নের আনন্দপুর এলাকায় সরকারী টিলা কেটে মাটি বিক্রি করে আসছিল স্থানীয় একটি প্রভাবশালী চক্র। ৯ মার্চ রাতে সীমান্তে টহল দেওয়ার সময় স্থানীয় খাড়েরা বিওপি ( বিজিবি ক্যাম্প)’র সদস্যরা আনন্দপুর এলাকায় পৌছলে চালক ও শ্রমিকরা পালিয়ে যায়। এসময় বিজিবি সদস্যরা সেখানে থাকা একটি মাটি কাটার এস্কেভেটর ও ৩ টি ড্রাম্প ট্রাক জব্দ করে।

খবর পেয়ে গতকাল মঙ্গলবার বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান ভ্রাম্যমান আদালত বসিয়ে মাটি কাটায় জড়িত রায়হান নামের এক ব্যক্তিকে ১ লাখ টাকা জরিমানা করে।

বিজিবি খাড়েরা ক্যাম্প ইনচার্জ রাজিউল রহমান বলেন, আমাদের কাছে সীমান্ত এলাকায় পাহাড় বা টিলা কাটার বিষয়ে নিষেধাজ্ঞা ছিল। তারপরও যদি কেউ এগুলো কাটে সেক্ষেত্রে উপজেলা ভূমি কর্মকর্তা বা স্থানীয় ইউপি চেয়ারম্যানের বৈধ অনুমতি থাকতে হবে। সোমবার রাতে আমাদের টহল পার্টি সেখানে পৌছলে মাটি কাটার যন্ত্রসহ ট্রাকগুলো ফেলে লোকজন পালিয়ে যায়। এরপর আমরা উপজেলা নির্বাহী অফিসারকে জানালে ভ্রাম্যমান আদালত ১ লাখ টাকা জরিমানসা করে।

স্থানীয় বাকশীমুল ইউপি’র প্যানেল চেয়ারম্যান লিটন রেজা বলেন, বেশ কিছুদিন ধরে প্রভাবশালীরা এখানে মাটি কেটে আসছিল। এজন্য প্রশাসনের বিভিন্ন দপ্তরে একাধিকবার জানিয়েছি। তবুও বেপরোয়া ছিল ভূমিখেকোরা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ