কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় খাল থেকে মাছ ধরাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে মোসলেম উদ্দিন (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।

মঙ্গলবার সকালে ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের নাগাইশ দক্ষিণপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় উভয়পক্ষের আরও ৯ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার নাগাইশ দক্ষিণপাড়া গ্রামে খাল থেকে মাছ ধরাকে কেন্দ্র করে সোমবার বিকালে ওই এলাকার মৃত ইউসুফ আলীর ছেলে মোসলেম উদ্দিন ও একই এলাকার ছন্দু মুন্সির ছেলে আব্দুল কুদ্দুসের মধ্যে কথাকাটাকাটি হয়। পরে মঙ্গলবার সকালে উভয় পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষের বাড়িঘর ভাংচুর করা হয়।

এ ঘটনায় মোসলেম উদ্দিন গুরুতর আহতসহ উভয় গ্রুপের অন্তত ৯ জন আহত হয়েছেন। পরে বুধবার বেলা সাড়ে ১১টায় মোসলেম উদ্দিন কুমিল্লার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অপর আহতরা বর্তমানে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ব্যাপারে নিহত মোসলেম উদ্দিনের ছেলে হেলাল উদ্দিন বাদী হয়ে ২৯ জনকে এজাহার নামীয় এবং ২০ থেকে ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে ব্রাহ্মণপাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মনিরুল ইসলাম চৌধুরী জানান, এ ঘটনায় এজাহার নামীয় ১ জন আসামি এবং সন্দেহভাজন আরও ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ ব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার দেবিদ্বার সার্কেল আমীর উল্লাহ বলেন, ওই এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সূত্রঃ যুগান্তর

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: