নিজস্ব প্রতিবেদকঃ আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল বলেছেন ‘শিক্ষাই জাতির মেরুদণ্ড। আর শিক্ষার মেরুদণ্ড প্রাথমিক স্তর। প্রাইমারি স্কুল থেকে যদি ছোট ছেলে-মেয়েদের মানসম্পন্নভাবে গড়ে তোলা যায়, তাহলেই জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০৪১বাস্তবায়ন হবে। তাই শিশুকে পুঁথিগত শিক্ষা নয়,শিক্ষা যেন হয় আনন্দময়। শিক্ষার্থীদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পাঠ্যপুস্তকের পাশাপশি ক্রীড়া,সাহিত্য-সংস্কৃতি ও বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে হবে। অপসংস্কৃতি চর্চা ও অপব্যবহার রোধে শিক্ষার্থীরকে স্মাটফোন থেকে দূরে রাখতে হবে।

গতকাল বৃহস্পতিবার বিকালে আদর্শ সদর উপজেলার দূর্গাপুর(উত্তর) ইউনিয়নের আড়াইওড়া পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল এসব কথা বলেন।

গতকাল বৃহস্পতিবার বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে আড়াইওড়া পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া,সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বিদ্যালয় মাঠে আয়োজন করা হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. সামছুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস-চেয়ারম্যান এড.হোসনেয়ারা বেগম বকুল,দূর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা মামুন মুন্সী,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাভেল। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস শামছুন্নাহার। এছাড়া অনুষ্ঠানে এলাকার বিভিন্ন পেশার বিপুল লোকসমাগম ঘটে। দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল বিভিন্ন ইভেন্টে সাংস্কৃতিক প্রতিযোগীতা। দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরনী। ফাঁকে চলে সংগীত ও ডিস-প্লে। এসময় অতিথিরা বিভিন্ন ইভেন্টে বিজয়ী অর্ধ- শতাধিক শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: