কুমিল্লার তরুণ লেখক মো: ছদর উদ্দিনের নতুন উপন্যাস ‘দ্রোহের মশাল’

নিজস্ব প্রতিবেদকঃ এবারের বইমেলায় প্রকাশিত হচ্ছে সময়ের আলোচিত তরুণ কবি ও লেখক মোহাম্মদ ছদর উদ্দিনের নতুন উপন্যাস ‘দ্রোহের মশাল’। বইটি প্রকাশ করছে অনিন্দ্য প্রকাশনী। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। বইটির মূল্য ২০০ টাকা (২৫% ছাড়ে ১৫০ টাকা)। বইটি পাওয়া যাবে অনিন্দ্য প্রকাশনীর ০৩ নং প্যাভিলিয়নে।

মোহাম্মদ ছদর উদ্দিনের প্রকাশিত গ্রন্থ সমুহ হচ্ছে- “অশ্রু নহরে জল” (কাব্য) , “স্বপ্ন সহচরী” (কাব্য ) , “ইচ্ছের হিমালয়” (উপন্যাস )।

প্রকাশক জানান, ২৫% ছাড়ে রকমারিতেও অর্ডার করে পেতে পারেন মোহাম্মদ ছদর উদ্দিনের নতুন উপন্যাস।

বই সম্পর্কে মোহাম্মদ ছদর উদ্দিন বলেন, ‘বইটি পাঠকের ভাল লাগবে এটা আমার বিশ্বাস। আমার গল্প বলতে ভালো লাগে। বাস্তবতার নিরিখে কল্প লোকের গল্পের মিশ্রণই তার উপন্যাসের মূল উপজীব্য বিষয় বস্তু।

লেখক পরিচিতিঃ এই সময়ের নবীন লেখকদের একজন মোহাম্মদ ছদর উদ্দিন। পেশাগত দিক থেকে তিনি প্রবাসী। বিগত দশ বছর ধরেই প্রবাসে আছেন তিনি। তাঁর প্রথম গ্রন্থ প্রকাশিত হয় ২০১৭ সালের বইমেলায় কাব্য গ্রন্থ প্রকাশের মাধ্যমে। সেই ধারাবাহিকতায় লেখা লেখি চলে অবিরাম। স্বপ্ন দেখেন নিজের লেখা বইয়ের সংখ্যায় যেন একটা গ্রন্থাগার হয়ে যায়।

মোহাম্মদ ছদর উদ্দিন – কবিতা , জীবন দর্শন ও প্রেমের পূজারি। বোধের গভীরে ধারন করেন দেশমাতৃকার মর্মগাথা, প্রেম, বিরহ , জীবনের মর্মকথা আর কবিতা নিয়ে নিত্য কারবার।

কবিতার প্রতিপাদ্যে ভালোবাসা অগাধ। জীবনের প্রতিটি অধ্যায়কে কবিতা ও ছোট গল্পের শব্দ চয়নে বাঁধার চেষ্টা করেন। অবসর আর মন খারাপ হলেই কবিতা পড়া কিম্বা লিখাই মূখ্য হয়ে উঠে।

বই পড়াই এখন নেশা তাঁর। জীবনের জন্য লিখেন। জীবনের গল্প গুলোকে সাহিত্যর রস দিয়ে লিখতে ভালোবাসেন।

অধ্যয়ন করেছেন – হেসাখাল বাজার উচ্চ বিদ্যালয়, জি. এম. হাট উচ্চ বিদ্যালয়, ফেনী সরকারি কলেজ ও জগন্নাত বিশ্ববিদ্যালয় থেকে।

আরো পড়ুন