কুমিল্লায় মুজিব শতবর্ষ উপলক্ষে ২নং সেক্টরের মুক্তিযোদ্ধাদের পূনর্মিলনী

মুজিব শতবর্ষ উপলক্ষে কুমিল্লায় ২নং সেক্টরের মুক্তিযোদ্ধাদের জাকজমপূর্ণ পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। কমান্ডার সফিউল আহমেদ বাবুল এর উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে গঠিত ১১টি সেক্টরের অন্যতম ইউনিট ঐতিহাসিক ২নং সেক্টরের অধীনে সাব সেক্টর কমান্ডারগণ ও বিভিন্ন জেলা থেকে আগত মুক্তিযোদ্ধারা এ পূনর্মিলনীতে অংশগ্রহন করেন।

গতকাল শনিবার সকাল ১১টায় কুমিল্লা নগরীর কোটবাড়ীর একটি রিসোর্টে এ পূনর্মিলনীর আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের সময়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক, কুমিল্লা-৭ সংসদীয় আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ আলী আশরাফ, সাবেক সেনাপ্রধান ল্যা. জেনারেল হারুনুর রশীদ বীর প্রতিক, নবম পদাতিক ডিভিশনের সাবেক জিওসি মেজর জেনারেল ইমামুজ্জামান বীর বিক্রম, সাবেক বিগ্রেডিয়ার জেনারেল বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, সাবেক মেজর বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান, সাবেক মেজর বীর মুক্তিযোদ্ধা মনিবুর রহমান, সাবেক ক্যাপ্টেন বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর, সাবেক ক্যাপ্টেন বীর মুক্তিযোদ্ধা মহসীন, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এড. বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী প্রমুখ।

বক্তব্যে অতিথিরা বলেন, মুক্তিযুদ্ধের পর এই পূনর্মিলনী আমাদের আবার একত্রিত করেছে, আমরা ভাবিনি মুক্তিযুদ্ধের পর আমরা এভাবে মিলিত হবো। কমান্ডার সফিউল আহমেদ বাবুলকে কৃতজ্ঞতা জানিয়ে বক্তারা আরো বলেন, ১৯৭১ সালের পর এই প্রথম মুক্তিযোদ্ধাদের পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে, আমরা একসাথে সুন্দর একটি দিন উপভোগ করলাম, মুক্তিযোদ্ধারা প্রতি মুহুর্তে হারিয়ে যাচ্ছে, নতুন প্রজন্মের কাছে আহ্বান জানাই মুক্তিযোদ্ধাদের নিয়ে এমন পূনর্মিলনীর ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে এবং কুমিল্লায় অনুষ্ঠিত ২নং সেক্টরের মুক্তিযোদ্ধাদের নিয়ে এমন মিলনমেলার অনুস্বরণ করে বাংলাদেশের অন্যান্য জেলাগুলোতেও যেন আয়োজন করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএমসহ ২নং সেক্টরের নেতৃস্থানীয় বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার পরিবারবগ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগর ও জেলা শাখার নেতৃবৃন্দরা। আলোচনা শেষে অতিথিরা মধ্যাহ্নভোজে অংশগ্রহন করেন।

আরো পড়ুন