ময়নামতির সাবেক চেয়ারম্যান জহিরুল ইসলামকে শেষ বিদায়

কুমিল্লার ঐতিহ্যবাহী জনপদ ময়নামতির সাবেক সফল দু’দুবারের ইউপি চেয়ারম্যান জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব স্থানীয় বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম (৬৮) হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকা এ্যাপলো হাসপাতালে শুক্রবার রাতে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে ওয়া ইন্নাইলাহি রাজিউন)। গতকাল শনিবার দুপুরে ময়নামতি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে নিহতের প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। এসময় হাজার হাজার মানুষ জনপ্রিয় এই চেয়ারম্যানকে শেষ বিদায় জানাতে উপস্থিত হয়। জানাযার আগে জাতীর শ্রেষ্ঠ সন্তান এই মুক্তিযোদ্ধাকে সরকারীভাবে গার্ড অব অনার প্রদান করা হয়।

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের দু’দুবারের সাবেক সফল জনপ্রিয় চেয়ারম্যান জহিরুল ইসলাম ১৯৫২ সালে একই ইউনিয়নের নামতলা গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম হাজী ছায়েদ আলী । দু ’ছেলে ও দু’মেয়ের জনক জহিরুল ইসলাম বক্তিগত জীবনে বিএনপি’র রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারছাড়াও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সদস্য ছিলেন। গতকাল শনিবার বাদ যোহর ময়নামতি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। এসময় মহান এই মুক্তিযোদ্ধাকে শেষ বারের মত বিদায় জানাতে বিউগলের করুণ সুর বেজে উঠে। পরে বিকেলে তার নিজ গ্রাম নামতলায় দ্বিতীয় দফা জানাযা শেষে পিতা-মাতার পাশে দাফন করা হয়। জানাযায় আ’লীগ বিএনপি,সহ বিভিন রাজনৈতিক সামাজিক সংঠনসহ সাধারন লোক অংশগ্রহন করেন। ।

নিহতের পারিবারিক সুত্রে জানা যায়, জহিরুল ইসলাম গত ১৬ মে নিজ বাড়ির ছাদ থেকে পড়ে গুরুতর আহত হন। প্রথমে কুমিল্লা ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। দীর্ঘদিন তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন। ১০ জুলাই রাতে তিনি হৃদরোগে আক্রান্ত হলে গুরুতর অবস্থায় এ্যাপলো হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

আরো পড়ুন