লাকসামে ধান কেটে কৃষকের মুখে হাসি ফোঁটালেন চেয়ারম্যান

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতের কারণে চরম কৃষি শ্রমিক সংকট দেখা দিয়েছে। ওইসব বিপাকে পড়া কৃষকদের কৃষি শ্রমিক সংকট দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি‘র নির্দেশনায় মাঠে নেমে ধান কেটে আটি বেঁধে মাথায় নিয়ে কৃষকের বাড়িতে দিয়ে আসলেন লাকসাম উপজেলার আজগরা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ রুহুল আমিন। তার নেতৃত্বে ওই ইউনিয়ন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শ্রমিক সংকটে পড়া কৃষকদের সোনালী ফসল কেটে বাড়ি দিয়ে এসে তাদের মুখে হাসি ফোঁটালেন। জনপ্রতিনিধির এমন মহানুভবতায় কৃষক ও এলাকাবাসীর মাঝে আনন্দ-উচ্ছ্বাস বিরাজ করছে।

শুক্রবার (২৪এপ্রিল) সকাল থেকে ওই ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে সোনালী ফসলের মাঠে চেয়ারম্যান রুহুল আমিন কাস্তে হাতে নিয়ে কয়েকজন কৃষকের জমিনের ধান কেটে দিয়েছেন। ওইদিন সকাল থেকে কৃষকদের ধান কেটে আটি বেঁধে মাথায় তুলে এনে কৃষকের বাড়িতেও পৌঁছে দেন তিনি।

এ বিষয়ে ইউনিয়ন রুহুল আমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন, আমাদের অভিভাবক মাননীয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি মহোদয়ের নির্দেশ পেয়ে আমরা সাথে সাথে এলাকায় কৃষি শ্রমিক সংকটে পড়া কৃষকদের পাশে গিয়ে তাদের বহু কাংখিত সোনালী ফসল ঘরে তুলে দিতে মাঠে নেমে পড়েছি। এ সংকট যতদিন থাকবে ততদিন আমরাও মাঠে থাকবো।

আরো পড়ুন