শেখ মোঃ আব্দুল ওহাবের স্মরনে শোক সভা অনুষ্ঠিত

মো.জাকির হোসেনঃ সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু বলেছেন যে, পৃথিবীতে কেউ চিরদিন বেঁচে থাকে না, মানুষের রেখে যাওয়া কর্মকান্ডগুলোই তাকে উজ্জীবিত করবে। তিনি আরো বলেন মরহুম আওয়ামীলীগ নেতা আবদুল ওহাব মাষ্টারের কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। তিনি কখনও কারো সাথে উত্তেজিত হতেন না। ঠান্ডা ও ধীরস্থিরভাবে মানুষের সাথে কথা বলতেন। তিনি একজন সৎ আদর্শবান শিক্ষক ছিলেন। তিনি সত্যিই ব্যতিক্রমধর্মী মানুষ ছিলেন। তিনি সফল স্বার্থক একজন শিক্ষক। তার মাঝে কাজ করত “রেগে গেলেন তো হেরে গেলেন”, তাই তিনি কোন মানুষের সাথে রাগ বা অভিমান করতেন না। সকলের সাথে ভদ্র সুন্দর মার্জিত আচরন করতেন। তার কর্মকান্ডগুলো এখন সকল মানুষের মাঝেই বিরাজ করছে। শনিবার কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন যুবলীগের আয়োজনে কুমিল্লা দক্ষিন জেলা কৃষি বিষয়ক সম্পাদক, বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি প্রবীণ শিক্ষক শেখ মোঃ আব্দুল ওহাবের স্মরন ও শোক সভায় নিমসার উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোকাম ইউপি যুবলীগের সভাপতি মোঃ মাসুদ রানার সভাপতিত্বে যৌথভাবে পরিচালনা করেন জগন্নাথ বিশ^বিদ্যালয়ের ছাত্রলীগ নেতা কাজী শহিদুর রহমান স্বাধীন, ঢাকা বিশ^বিদ্যালয় বিজয় একাত্তর হলের সহ সভাপতি মোঃ বিল্লাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা বারের সভাপতি, বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ মোঃ আবুল হাসেম খান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতা, সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম, অ্যাডঃ মোঃ নুরুল ইসলাম, ইউপি আওয়ামীলীগের আহব্বায়ক ইউপি চেয়ারম্যান মোঃ ফজলুল হক মুন্সী, সাবেক ইউপি আওয়ামীলীগের সভাপতি আবু সায়েদ, আহব্বায়ক কমিটির সদস্য সচীব অরুন কুমার পাল, অধ্যক্ষ মামুন মিয়া মজুমদার, প্রধান শিক্ষক মোঃ আব্দুল হক, প্রধান শিক্ষিকা আনোয়ারা বেগম, প্রধান শিক্ষক মনিরুজ্জামান, মোঃ গোলাম সারোয়ার।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইউপি যুবলীগের সাধারন সম্পাদক মোঃ মোবারক হোসেন মেম্বার।

আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ নেতা গোলাম ফারুক, উপজেলা যুবলীগের সহ সভাপতি মোঃ সাহেব আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, বিশিষ্ট সমাজসেবক মোঃ সামছুল হক, ইউপি আওয়ামীলীগ নেতা আলী হায়দার, জামাল উদ্দিন, মজিবুর রহমান, মোঃ ফজলু, কবির হোসেন, আবুল হারেছ, লোকমান হোসেন মেম্বার, ইউপি যুবলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ আমির হোসেন, সহ সভাপতি মোঃ ফারুক হোসেন ভূঁইয়া। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ আবুল কাশেম, সেক্রেটারী মনিরুল ইসলাম, কুমিল্লা দক্ষিন জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোঃ শাহআলম, ইউপি ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি আবু নাছের সবুজ, পিয়াস, মাসুম রানা, আরিফুল ইসলাম। এসময় ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী মরহুম শেখ আব্দুল ওহাব মাস্টারের শোক ও স্মরন সভায় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নিমসার উচ্চ বিদ্যালয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ইসমাইল হোসেন।

আরো পড়ুন