বুড়িচংয়ে জাহের চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের ঘটনায় প্রতিবাদ সভা ও সাংবাদিক সম্মেলন

বুড়িচং প্রতিনিধিঃ বুড়িচং উপজেলার ৫নং পীর যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাকির হোসেন জাহের চেয়ারম্যানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বেনামে পোষ্টার প্রদর্শনের মাধ্যমে অপপ্রচারের ঘটনায় প্রতিবাদ সভা ও সাংবাদিক সম্মেলন করেছে ওই ইউনিয়নের সর্বস্তরের জনগণ। শুক্রবার বিকালে পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদ ভবন মিলনায়তনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবু তাহেরের সভাপতিত্বে এতে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মো: জাকির হোসেন জাহের।

চেয়ারম্যান জাহের বলেন, আমি ২০১১ সালে প্রথম বার চেয়ারম্যান নির্বাচিত হই। পরে ২০১৬ সালে ২য় বারের ন্যায় চেয়ারম্যান নির্বাচিত হই। এলাকার উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, আমি দায়িত্ব লাভের পর এলাকার ১৩টি গ্রামে শতভাগ বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। ১০ কোটিরও অধিক টাকা ব্যয়ে এলাকার রাস্তা-ঘাটের ব্যাপক উন্œয়ন করেছি। তিনি বলেন, নিজ পকেট থেকে ২২ লাখ টাকা খরচ করে ইউপি ভবনের জমি ক্রয় ও মাটি ভরাট করেছি,নিজ উদ্যোগে পীর যাত্রাপুর গ্রামে আমার মায়ের নামে পীরযাত্রাপুর জোবেদা খাতুন কলেজ প্রতিষ্ঠা করেছি। পীরযাত্রাপুর উচ্চ বিদ্যালয়ে ১৪ বছর যাবৎ সভাপতির দায়িত্বে থেকে চলতি বছরে নিজ পকেট থেকে জমি ক্রয় করে সরকারী অর্থায়নে ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এলাকার প্রতিষ্ঠান গুলিতে নিজ অর্থায়নে ড্রেস কিনে দিয়েছি। এলাকার গরীর ও দুস্থ্য লোকদের যে কোন সমস্যায় তাদের পাশে গিয়ে দাঁড়িয়েছি। সাংবাদিক সম্মেলনে তিনি আরও বলেন, পরিষদ থেকে এবং আমার নিকট থেকে সুবিধা নিতে ব্যর্থ হয়ে এলাকার একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে ফেসবুক ও বেনামী পোষ্টারের মাধ্যমে নানা ঘৃন্য অপপ্রচারে লিপ্ত হয়েছে। তিনি এসব ষড়যন্ত্রকারীদের প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আলটিমেটাম দিয়ে আরও বলেন, এখনো সময় আছে নিজেদের অপকর্মের জন্য ক্ষমা চাইতে হবে, না হয় এসব অপপ্রচারকারীদের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করবো। সংবাদ সম্মেলনে চেয়ারম্যান জাকির আরও বলেন, আমি চেয়ারম্যান নিবাচিত হয়ে নিজস্ব তহবিল থেকে লাখ লাখ টাকা মানুষের কল্যানে ব্যয় করছি, কোন কাজের বিনিময়ে কারও নিকট থেকে এক টাকা নিয়েছি এমন কথা কেউ প্রমান করতে পারলে আমি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করবো।

সাংবাদিক সম্মেলনে সাবেক চেয়রম্যান আলহাজ্ব আবু তাহের বলেন, জাহের চেয়ারম্যানের জনপ্রিয়তাই তার জন্য এখন বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সে মানুষের জন্য লাখ লাখ টাকা খরচ করলেও একটি মহল নিজেদের স্বার্থ হাসিলে ব্যর্থ হয়ে এখন অপপ্রচার চালাচ্ছে। অনুষ্ঠানে ঠিকাদার কামাল উদ্দিন, সুলতান আহাম্মদ মুন্সী মেম্বার, মাহবুবুর রহমান মাসুম,নজরুল ইসলাম, আবুল কালাম, জসিম উদ্দিন মেম্বার,নেয়ামত মেম্বার, জয়নাল আবেদীন মেম্বার, সরু মিয়া সুবেদার মেম্বার,আবুল কালাম আজাদ ,মামুনুর রশিদ ভূইয়াসহ বিভিন্ন শেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

আরো পড়ুন