কুমিল্লার দেবিদ্বারে করোনায় আক্রান্ত হয়ে ব্যবসায়ীর মৃত্যু

কুমিল্লার দেবিদ্বারে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জামাল হাজারী (৩৬) নামের এক মুদি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টার দিকে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় নেয়ার পথে উপজেলা সদরের অদূরে চান্দিনা রোডে তার মৃত্যু হয়।

জামাল হাজারী দেবিদ্বার পৌর এলাকার চাঁপানগর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। গত মঙ্গলবার (৫ মে) দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার করোনার নমুনা সংগ্রহ করা হয়। বিকেলের দিকে তার করোনা পজিটিভ আসে।

এসব তথ্য নিশ্চিত করেছেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহম্মদ কবীর।

তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত আইইডিসিআর থেকে প্রাপ্ত ফলাফলে এ উপজেলায় আরও ৯ জনের করোনা পজিটিভ ফলাফল আসে। জামাল হাজারী তাদেরই একজন। এ নিয়ে এ উপজেলায় একজন উপ-সহকারী কৃষি অফিসার ও পুলিশ সদস্যসহ করোনায় পজিটিভ ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৩১ জনে। এছাড়াও একজন হোমিও চিকিৎসক, দুইজন ব্যবসায়ী ও ইউপি সদস্যসহ মারা গেছেন চারজন।

রাতে মৃত জামাল হাজারীর ভাগিনা বাছির মুঠোফোনে জানান, গত মঙ্গলবার জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্ট থাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মামার করোনার নমুনা দেয়া হয়। কিন্তু বৃহস্পতিবার দুপুরের দিকে তার মামার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটে। তখনো করোনার রিপোর্ট হাতে আসেনি, তখন তাকে একটি অ্যাম্বুলেন্সযোগে কুমিল্লায় নেয়ার পথে বিকেলের দিকে করোনা পজিটিভ ফল আসার খবরে দেবিদ্বারে ফিরে আসতে চায়।

কিন্তু পথেই চালক তাকে গাড়ি থেকে নামিয়ে দেয়। পরে ডাক্তারদের সহায়তায় ঢাকা থেকে অ্যাম্বুলেন্স আসার পর রাত ৯টার দিকে ঢাকার উদ্দেশে রওনা হলেও উপজেলা সদরের অদূরেই তার মৃত্যু হয়।

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত পর্যন্ত প্রাপ্ত ফলাফল অনুসারে নতুন ১৪ জনসহ এ জেলায় এ পর্যন্ত ১২২ জনের করোনা পজিটিভ ফলাফল এসেছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের। এর মধ্যে ৪ জনের বাড়িই জেলার দেবিদ্বার উপজেলার বিভিন্ন গ্রামে।

আরো পড়ুন