কুমিল্লার ১১ আসনে লড়তে চান ১২১ প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার ১১ আসন থেকে মোট ১২১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে ২২টি রাজনৈতিক দলের প্রার্থী রয়েছেন।

বৃহস্পতিবার রাত ৯টায় নিজ কার্যালয়ে কুমিল্লা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান এ তথ্য জানান।

মনোনয়নপত্র দাখিল করা ১২১ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের ১১ জন, স্বতন্ত্র প্রার্থী ৩০ জন, তরিকত ফেডারেশন থেকে ৫ জন, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে ৬ জন, বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোটের ২ জন, জাতীয় পার্টি থেকে ১১ জন, ইসলামী ঐক্যজোটের ৫ জন, জাতীয় সমাজতান্ত্রিক দল থেকে ২ জন, জাকের পার্টি থেকে ১০ জন, গণফোরাম থেকে ৩ জন, তৃণমূল বিএনপি থেকে ৪ জন, গণফ্রন্ট থেকে ৪ জন, বাংলাদেশ কল্যাণ পার্টি থেকে ১ জন, বাংলাদেশ পিপলস পার্টি থেকে ১ জন, বাংলাদেশ কংগ্রেস থেকে ৫ জন, কৃষক শ্রমিক জনতা লীগ থেকে ৪ জন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট থেকে ২ জন, বাংলাদেশ খেলাফত আন্দোলন থেকে ২ জন, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট থেকে ২ জন, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ থেকে ২জন, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি থেকে ১ জন, ন্যাশনাল পিপলস পার্টি থেকে ১ জন ও জাসদ থেকে ২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

আসন হিসেবে—কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনে মনোনয়ন জমা পড়েছে ১২টি, কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসনে মনোনয়ন জমা পড়েছে ১২টি, কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে পড়েছে ১৪টি, কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে পড়েছে ১৪টি, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে পড়েছে ১১টি, কুমিল্লা-৬ (সদর উপজেলা, সিটি করপোরেশন ও সেনানিবাস) আসনে পড়েছে ৬টি, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে পড়েছে ১০টি, কুমিল্লা-৮ (বরুড়া) আসনে পড়েছে ১৫টি, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে পড়েছে ৯টি, কুমিল্লা-১০ (লালমাই নাঙ্গলকোট ও সদর দক্ষিণ) আসনে পড়েছে ৭টি এবং কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে পড়েছে ১১টি।

আরো পড়ুন