কুমিল্লা বুড়িচংয়ে নির্বাচনে বড় দুই ভাই মুখোমুখি

কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে নেমেছেন দুই ভাই। তাঁরা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখলাক হায়দার এবং উপজেলা যুবলীগের সাবেক সহসভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য তারিক হায়দার।

আগামী ২৯ মে তৃতীয় ধাপে বুড়িচং উপজেলা পরিষদের নির্বাচন হবে। এখানে চেয়ারম্যান পদের জন্য চারজন প্রার্থী হয়েছেন। আখলাক হায়দার ও তারিক হায়দার ছাড়া অন্য দুজন হলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাছির খান।

আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আখলাক হায়দার ও তারিক হায়দারের বাবা মো. আবুল বাসার মুক্তিযুদ্ধের সময় বুড়িচং উপজেলার ময়নামতি আদর্শ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন তিনি। আবুল বাসারের বড় ছেলে আখলাক হায়দার প্রথমবার ১৯৮৮ সালে ও দ্বিতীয়বার ১৯৯৮ সালে একই ইউনিয়নের চেয়ারম্যান হন। ২০১৯ সালে তিনি বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এবারও প্রার্থী হয়েছেন। এবার তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী তাঁর আপন ভাই তারিক হায়দার। তারিক ২০১৬ সালে কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে জয়ী হন।

তাদের দুজনের ছোট ভাই ও ময়নামতি আদর্শ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বুড়িচং উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক লালন হায়দার ভোটের মাঠে তারিক হায়দারের পাশে আছেন বলে প্রথম আলোকে জানিয়েছেন।

বুড়িচং উপজেলা আওয়ামী লীগের নেতারা বলেন, দুই ভাইকে নিয়ে আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মী ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানেরা বিভক্ত হয়ে পড়েছেন।

আখলাক হায়দার বলেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে আমি জিতব। সাধারণ ভোটার ও দলীয় সাধারণ নেতা-কর্মীরা আমার পক্ষে আছেন। এই এলাকায় আমার বাবা আওয়ামী লীগের রাজনীতি প্রতিষ্ঠিত করেছেন। তাঁদের সমর্থন বাবার বড় ছেলে হিসেবে আমার পক্ষে থাকবেন।’

আর তারিক হায়দার বলেন, ‘পরিবারের সদস্য ও দলের ত্যাগী নেতা-কর্মী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার আমার সঙ্গে আছেন। জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরাও আমার সঙ্গে আছেন।’

আরো পড়ুন