কমিটি নিয়ে বাণিজ্য মানি না, মানবো না এ শ্লোগান নিয়ে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক রেলপথমন্ত্রী মুজিবুল হক মুজিবকে সাধারণ সম্পাদক পদ থেকে বহিস্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে বরুড়া উপজেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

রোববার সকালে নগরীর পূবালী চত্তরে এ কর্মসূচীতে কুমিল্লার বরুড়া উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের বেশ কিছু নেতাকর্মী এতে অংশ গ্রহন করে। “টাকার বিনিময়ে রাজাকার কুটু মিয়ার ছেলে নাছিমুল আলম চৌধুরী নজরুলের হাতে বরুড়া উপজেলা আওয়ামীলীগ” শিরোনামে বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছানেসবক লীগের সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন মজুমদার স্বাক্ষরিত এক লিখিত বক্তব্যে বলা হয়, গত ৫ ফেব্রুয়ারী বরুড়া উপজেলা আওয়ামীলীগের একটি কমিটি অনুমোদন দিয়েছেন কুমিল্লা (দ:) জেলা আওয়ামীলীগের সভাপতি/ সাধারণ সম্পাদক। এতে বরুড়া উপজেলা আওয়ামীলীগের ত্যাগী অনেক নেতা কর্মী বাদ পড়েছেন।

বরুড়া পৌর বিএনপি’র সাবেক স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রোটা: কামাল হোসেনকে বরুড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি করা হয়েছে এবং বরুড়া খোসবাস (দ:) ইউনিয়নের সাবেক যুবদলের ইউনিয়ন সভাপতিকে বরুড়া উপজেলা আওয়ামীলীগের কোষাদক্ষ পদে পদ দেওয়া হয়েছে। জেলা কমিটি এ পকেট কমিটি অনুমোদন দেয়ায় বরুড়া উপজেলা আওয়ামীলীগের ত্যাগি নেতা-কর্মীরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। তার সাথে সাথে কুমিল্লা (দ:) জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি’র পদত্যাগ ও বহিস্কার দাবি জানান এবং বরুড়া উপজেলা আওয়ামীলীগের এ পকেট কমিটি বাতিলের জোর দাবি জানান।

বিক্ষোভ কর্মসূচীতে বক্তব্য রাখেন, বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন মজুমদার, কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাহ-সভাপতি জসিম উদ্দিন প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন-বীর প্রতীক মোকলেছ চেয়ারম্যান, এডভোকেট নাসির উদ্দিন বাহার, এডভোকেট আনোয়ার, রহিম, বরুড়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু পঙ্কজ গোস্বামী, সিরাজুল হক পাটোয়ারী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সিনিয়র সহ-সভাপতি তোফায়েল হোসেন তপন প্রমূখ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: