আশিকুর রহমানঃ বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত ও বর্তমান সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের আওতায় কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় উপজেলায় ১৩ কুটি ২৪ লক্ষ টাকা ব্যায়ে গাড়ি পার্কিং ও আধুনিকায়নের ছোয়ায় নির্মান হচ্ছে তিন তলা বিশিষ্ট উপজেলা মডেল মসজিদ।

মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসন ও প্রকৌশলী এবং নির্মানকারী ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে মসজিদটি নির্মানের স্থান নির্ধারণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকার নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, উপজেলা প্রকৌশলী মো. সাইফুল ইসলাম, মসজিদ নির্মানকারী প্রকৌশলী মো. হারুন অর রশিদ ও ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন উপজেলা পরিষদ প্রাঙ্গনে মডেল মসজিদটি নির্মানের স্থান নির্ধারন করেন। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল নয়ন এবং সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা বলেন, বর্তমান সরকারের বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত ও ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের আওতায় ব্রাহ্মণপাড়ায় উপজেলায় ১৩ কুটি ২৪ লক্ষ টাকা ব্যায়ে নির্মান করা হচ্ছে তিন তলা বিশিষ্ট উপজেলা মডেল মসজিদ। দৃষ্টি নন্দিত মসজিদটিতে থাকছে গাড়ি পার্কিং ও আধনিক সকল সুযোগ সুবিধা। ১ম তলায় থাকবে গাড়ি পাকিং ব্যবস্থা ও ২য় এবং ৩য় তলায় নামাজের স্থান। ইতি মধ্যে উপজেলা পরিষদ প্রাঙ্গণে মসজিদটির স্থান নির্ধারন করা হয়েছে এবং ঠিকদারী প্রতিষ্ঠান ও প্রকৌশলী তাদের কার্যক্রম শুরু করেছেন।

এছাড়াও অল্প সময়ের মধ্যে ভিত্তিপ্রস্তর স্থাপন করে মসজিদের নির্মান কাজের শুভ উদ্বোধন করবেন বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এড. আবদুল মতিন খসরু এমপি মহোদয়। দ্রুত সময়ে মসজিদটির নির্মান কার্য শেষ করে মুসল্লীদের নামাজ আদায়ের জন্য উপযুক্ত করে তুলা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।