ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ময়নামতি ইউনিয়ন রেজভীয়া দরবার কমিটি ও ময়নামতি বাজার বাইতুছ সালাম কেন্দ্রিয় সুন্নিয়া জামে মসজিদ কমিটির উদ্যোগে, প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লামের এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায়, ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাঁক্রো’র শাস্তি দাবী করে তিব্র প্রতিবাদে ও বিক্ষোভ মিছিল করেন, এসময় ফরাসি সব ধরনের পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে তারা, শুক্রবার জুম’আ’র নামাজ আদায় করে, ময়নামতি সাহেব বাজার এলাকায়, কুমিল্লা সিলেট মহাসড়কে এ প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করা হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ময়নামতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লালন হায়দার, চান্দিনা রেজভীয়া দরবার শরীফের খলিফা মাওলানা মুজিবুর রহমান রেজভী সুন্নী আল কাদেরী, কিশোরগঞ্জের মাওলানা তানজিল আহাম্মদ রেজভী সুন্নি আল কাদেরী, কুমিল্লা জেলা রেজভীয়া দরবার কমিটির সাধারন সম্পাদক মো. আবুল খায়ের রেজভী, মসজিদ কমিটির ক্যশিয়ার ফজলুল হক রেজভী, সাধারন সম্পাদক সেলিম ভূইয়া রেজভী, মো. মোতাহার হোসেন রেজভী, মো. হুমায়ুন কবির রেজভী প্রমূখ।

বক্তারা অবিলম্বে ফ্রান্সের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘসহ বিশ্ব সংস্থাগুলোর হস্তক্ষেপ কামনা করেছেন। ফ্রান্সের প্রতি ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, ‘যে মাসে প্রিয় হাবিবের আগমনে সারা বিশ্ব আনন্দে মাতোয়ারা, ঠিক সে সময়ে ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবীর প্রতি বিদ্বেষ প্রকাশ সম্পূর্ণ পরিকল্পিত। তারা মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত করেছে। প্রকৃতপক্ষে রাসুলের প্রতি বিদ্বেষপূর্ণ আচরণ বৈশ্বিক জঙ্গিবাদ সৃষ্টির পাঁয়তারা ছাড়া আর কিছু নয়’। ফরাসি সরকার যদি অবিলম্বে এ প্রদর্শনী বন্ধ করে ক্ষমা প্রার্থনা না করে তা হলে সমগ্র মুসলিম বিশ্বের সাথে একজোট হয়ে বাংলাদেশের মুসলমান সমাজও ফরাসি পণ্য বর্জনের কর্মসূচী গ্রহণ করবে। সভা পরিচালনা করেন, কুমিল্লা জেলা রেজভীয়া দরবার কমিটির প্রচার সম্পাদক মো. আব্দুল মোমেন রেজভী।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: