কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) নিরাপদ সড়ক ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে এবং সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(কুবিসাস)। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক তানভীর সাবিকের সঞ্ছালনায় মানববন্ধনে সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বলেন, “গতকাল ঢাকায় সাংবাদিকদের উপর হামলা হয়েছে এবং কিছুদিন আগে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে এক সাংবাদিককে জবাই করে হত্যার হুমকি দেয়া হয়েছে। বিভিন্ন সময় হামলাকারীদের চিহ্নিত করে বিচার করতে হবে।”

মানববন্ধনে বক্তারা ঢাকায় সাংবাদিকদের উপর ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান এবং দোষীদের দ্রুত বিচারের আওতায় আনার আহবান জানান।

এছাড়া বক্তারা আরো বলেন, “বিশ্ববিদ্যালয় থেকে শহরের রাস্তা চলাচলের অনুপযোগী। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভঙুর পরিবহণ ব্যাবস্থার কারণে এ বছরই দুইজন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। যেকোন বড় ধরণের দুর্ঘটনা ঘটার আগেই প্রশাসন কে ব্যাবস্থা গ্রহণ করতে হবে।”

এ সময় সাংবাদিক সমিতির মানববন্ধনে একাত্মতা পোষণ করে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, বিভিন্ন সময় বাংলাদেশ ছাত্রলীগ ছাত্র-ছাত্রীদের যৌক্তিক আন্দোলনে পাশে থেকেছে। কিন্তু বিএনপি-জামায়াত সাধারণ শিক্ষার্থীদের সাথে মিশে আন্দোলন কে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। আমাদের সেদিক থেকে সচেতন থাকতে হবে। এছাড়া তিনি গণমাধ্যম কর্মীদের উপর হামলার তীব্র নিন্দা জানান এবং দোষীদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করার আবেদন জানান।

প্রথম আলো বন্ধুসভার সভাপতি মাজহারুল ইসলাম হানিফ বলেন, “বিশ্ববিদ্যালয়ের বাস মাঝপথে প্রতিনিয়ত শিক্ষার্থীদের ঠেলে নিয়ে যেতে হয়। যখন শিক্ষার্থীদের বাস সংকট ঠিক তখন শিক্ষার্থীদের একটি বাস কর্মকর্তাদের দিয়ে দেয়া হয়। এটা আমাদের জন্য লজ্জার।”

এ সময় সাংবাদিক সমিতির মানববন্ধনে একাত্মতা পোষন করে বক্তব্য রাখেন বিএনসিসির সি.ও.ইউ মো: সোহান শেখ, ডিবেটিং ক্লাবের সভাপতি আদনার কবীর সৈকত, সাইন্স ক্লাবের সাধারণ সম্পাদক কাউসার হামিদ জীবন। এছাড়াও মানববন্ধনে থিয়েটার, অনুপ্রাস কন্ঠচর্চা কেন্দ্র, রক্তদাতা সংগঠন বন্ধু সহ বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু সংগঠন একাত্মতা পোষণ করেন।

মানববন্ধনে সাংবাদিক সমিতির সহ-সভাপতি সাইফুল ইসলাম পলাশ, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান, দপ্তর সম্পাদক নাজমুল সবুজ, তথ্য ও পাঠাগার সম্পাদক শাহাদাত বিপ্লব, কার্যনির্বাহী সদস্য মেহেদী হাসান মুরাদ ও আবু বকর রায়হান সহ সমিতির সদস্য ও সহযোগী সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যােয়র নেতা-কর্মী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: