ডেস্ক রির্পোটঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, ২৩ বছর দলে পদ বি ত ছিলাম। বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হই নি। অনুপ্রবেশকারী হাইব্রীডরা নয়, দলের ত্যাগী পরীক্ষিতরা কমিটিতে স্থান পাবেন। জামায়াত শিবিরের সাথে কোন আপোষ নয়। কোন মাদক ব্যবসায়ী ও চোরাকারবারীদের আওয়ামী লীগে স্থান নেই। নেত্রী দলে শুদ্ধি অভিযান শুরু করেছেন। কুমিল্লায়ও শুদ্ধি অভিযান চলবে। অনুপ্রবেশকারীদের কমিটিতে স্থান পাবে না। ক্ষমতার অপব্যবহার করে অপরাধ করলে আওয়ামী লীগে স্থান হবে না। ৫০ বছর ধরে কুমিল্লার রাজনীতির মাঠে সুস্থধারার রাজনীতি চর্চা করে আসছি। রাজনীতিক কারণে কাউকে হয়রানী করিনি। আমি বঙ্গবন্ধুর কর্মী। বঙ্গবন্ধুর আদর্শ লালন করে মানুষের কণ্যানে কাজ করি। দলের পদ ব্যবহার করে ভিজিটিং কার্ড ছাপিয়ে কেউ অন্যায় করলে নাম কাটা যাবে।
গতকাল শুক্রবার সন্ধ্যায় নগরীর চৌয়ারা ঈদগা মাঠে মহানগর ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।
হাজী বাহার এমপি আরো বলেন,কুমিল্লার মানুষের অধিকার প্রতিষ্ঠায় সারা জীবন সততার সাথে কাজ কওে আসছি। আমার কর্মীদেরও সততার সাথে কাজ করতে হবে। বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার আদর্শকে লালন করে কাজ করতে হবে। আমাদের প্রতিটি কর্মীর কর্মকান্ডের সাথে দলের সুনাম জড়িত। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সুনাম জড়িত। তাই বঙ্গবন্ধুর আদর্শ লালন করে শেখ হাসিনার যোগ্য কর্মী হিসেবে কাজ করতে হবে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সেক্রেটারী আরফানুল হক রিফাত এর সভাপতিত্বে ওই কর্মীসভায় সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডা.বাকি আনিছ, আজিতগুহ কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলকাছুর রহমান কোকা, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, বাবু চিত্তরঞ্জন ভৌমিক ,মহানগর যুবলীগের আহবায়ক জিএস আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক, ২৭ নং ওয়ার্ড যুবলীগের আহবায়ক আবদুল মান্নান, ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সভাপতি মো.মোশারফ হোসেন,ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন প্রমুখ। অনুষ্ঠান স ালনা করেন স্থানীয় কাউন্সিলর আবুল হাছান। এসময় মহনগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বাবু শিবু প্রসাদ দত্ত, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.মোরশেদ আলম,উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহেরীন সাহের, সদস্য কাইয়ুম খান বাবুল,হেলাল উদ্দিন,হাজী আবদুল মালেক ভুইয়া,মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুল আল আমিন সাদি,মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার বিভিন্ন পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

২৭নং ওয়ার্ড আ.লীগের সভাপতি কাউন্সিলর হাসান,সেক্রেটারী দুলাল মাষ্টাার ঃ
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দির বাহার এমপি কুমিল্লা সিটি কর্পোরেশনের স্থানীয় ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসানকে সভাপতি ও কমলপুর হাসমতেরন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.আবুল হোসেন মজুমদার দুলালকে সাধারন সম্পাদক করে কুমিল্লা মহানগর ২৭ নং ওয়ার্ড নবগঠিত আওয়ামী লীগের ৬৯ সদস্যের কমিটির নাম ঘোষনা করেন। তারণ্যকে অগ্রাধিকার দিয়ে দলের ত্যাগী ও রাজপথের পরীক্ষিত কর্মীদের নিয়ে সমন্বয়ে গঠিত নতুন কমিটির নেতৃবৃন্দকে নেতা-কর্মীরা বিপুল করতালির মাধ্যেমে অভিনন্দন জানান।

উল্লেখ্য,২০১৭ সালের জুন মাসে সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারকে সভাপতি এবং আরফানুল হক রিফাতকে সাধারণ সম্পাদক করে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের পূনাঙ্গ কমিটি ঘোষিত হয়। কমিটি প্রায় শোকের মাস আগস্ট শেষে হতেই গতকাল ১ সেপ্টেম্বর থেকে কুমিল্লা মহানগর আওয়ামী লীগে সম্মেলন শুরু হয়। ইতিমধ্যে ১২ টি ওয়ার্ডের সম্মেলনের মাধ্যেমে কমিটি গঠন করা সম্পন্ন হয়েছে। আরো কয়েকটি ওয়ার্ডের সম্মেলনের তারিখ নির্ধারন করা হয়েছে।