কুমিল্লায় ভূমি সচিবের ফোনে এসিল্যান্ড উদ্বার করলো দখলকৃত সরকারি জায়গা!

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের টংগীরপাড় মধ্য পাড়ায় প্রায় ৫০ বছর ধরে সরকারি রাস্তার জায়গা দখল করে আসছিলো প্রভাবশালী আবু ছায়েম ও তাহার বাবা আবুল হাশেম।

গত সোমবার দুপুরে ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান পাটওয়ারীর মোবাইলে অজ্ঞাত নাগরিক তাহার ব্যবহৃত….৮৩৯৩১৯ মোবাইল নাম্বার হইতে ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান এর মোবাইলে কল করে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের টংগীরপাড় সরকারি রাস্তার জায়গা দখল করে ৫তলা বিল্ডিং নির্মাণের কাজ চালাচ্ছে, এমন গোপন তথ্য দেন অজ্ঞাত এ নাগরিক। মোবাইল কলের সূত্র ও গোপন তথ্যের আলোকে ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান তাৎক্ষনিক কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরকে নির্দেশ দেন সরকারি জায়গা উদ্বার করে দখলদ্বারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার।

ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবের নির্দেকক্রমে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর তাৎক্ষনিক সদর দক্ষিণ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অন্জন দাশকে টংগীরপাড় সরকারি রাস্তার জায়গা দখলের স্থানে পাঠান। ঘটনাস্থলে অন্জন দাশ গিয়ে দেখেন সাধারন জনগণ চলাচলের প্রায় রাস্তার দুপাশে ১০ গন্ডা জমি টংগীরপাড় গ্রামের আবুল হাশেম ও তাহার পুত্র আবু সায়েম দখল করে ৫ তলা বিশিষ্ট বিল্ডিং নিমার্ণের কাজ চালাচ্ছেন। সদর দক্ষিণ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অন্জন দাশের সাহসী ভূমিকায় প্রভাবশালী আবু সায়েম ও তাহার বাবা আবুল হাশেমকে আইনের আওতায় এনে তাৎক্ষণিক বিল্ডিং নিমার্ণের জন্য ব্যবহৃত পিলার উচ্ছেদসহ তাদের কে কড়া নির্দেশ প্রদান করেন। এছাড়াও এলাকার অন্যান্য স্থানে সরকারি জায়গা হতদরিদ্ররা বাড়ি ঘর নির্মাণ করার কারনে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অন্জন দাশ আগামী এক সপ্তাহের মধ্যে উচ্ছেদ অভিযান পরিচালনা করবেন বলে দখলদারদের জানিয়েছেন। প্রভাবশালী আবু সায়েম ও আবুল হাশেম এর কাছ থেকে সরকারি রাস্তার জায়গা পুন:উদ্বার হওয়ায় এলাকাবাসীদের মাঝে স্বস্তি নেমে এসেছে। এবিষয়ে ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী তথ্য দাতাকে ধন্যবাদ জানান এবং তিনি বলেন-ভবিষৎতেও আমাদের তাৎক্ষনিক অভিযান অব্যহত থাকবে।

আরো পড়ুন