কুমিল্লাকে মডেল জেলা হিসাবে রুপান্তরিত করতে চাই

ডেইলিকুমিল্লানিউজ ডেস্কঃ “দ্বীপ ফাউন্ডেশন” এর সিইও  সাংবাদিক ফয়সাল আহাম্মেদ দ্বীপ বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশের অবকাঠামো ও মানব সম্পদ উন্নয়নের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কুমিল্লাকে মডেল জেলা হিসাবে রুপান্তরিত করতে চাই । মাদক, হত্যা-রাহাজানিমুক্ত কুমিল্লা গড়ে শিক্ষা ও সাহিত্য-সংস্কৃতির কুমিল্লাকে আরো এক ধাপ এগিয়ে দিতে চাই।

আগামি সাংসদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থী ফয়সাল আহমেদ দ্বীপ এসব কথা বলেন।

ফয়সাল আহাম্মেদ দ্বীপ কুমিল্লা সদরের পাচঁথুবী ইউনিয়নের বাসিন্দা। সামাজিক উন্নয়ন ও মানবতার সেবার লক্ষ্যে তিনি গড়ে তুলেছেন দ্বীপ ফাউন্ডেশন এর মত সেবা সংগঠন। তিনি বর্তমানে বাংলা ভিশন টিভির ইউরোপের প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। দ্বীপ ফাউন্ডেশনের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, ফয়সাল আহাম্মেদ দ্বীপ আগামী সাংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করতে পারেন।

ফয়সাল আহমেদ দ্বীপ এর দ্বীপ ফাউন্ডেশনের উদ্যোগে  সম্প্রতি পবিত্র ঈদুল আযহা উপলক্ষে  কুমিল্লা সদরের বামইল স্কুল এন্ড কলেজের মিলনায়তনে দুঃস্থ মানুষদের মাঝে ঈদ পণ্য সামগ্রী বিতরণ করা হয়। এর আগে ১৭ ফেব্রুয়ারি  “মাদক ছেড়ে কলম ধর, মাদকমুক্ত সমাজ গড়” এই শ্লোগানকে সামনে রেখে মাদকবিরোধী র‌্যালি ও সমাবেশ করে “দ্বীপ ফাউন্ডেশন” ।

“দ্বীপ ফাউন্ডেশন” এর সিইও, সাংবাদিক ও মানবাধিকার কর্মী ফয়সাল আহাম্মেদ দ্বীপ বলেন, মাদকের অভয়ারণ্য হিসেবে সারা বাংলাদেশের কাছে পরিচিত একটি নাম কুমিল্লা। মাদকের সহজলভ্যতায় যুব সমাজ আজ ঝুকছে মাদকের দিকে। এই মাদকের ভয়াল ছোবলে যুব সমাজ ধ্বংসের মুখে। কথায় আছে, একটি দেশের উন্নয়নের অগ্রণী ভূমিকায় যুব সমাজ অনেক গুরুত্ব বহন করে কিন্তু বর্তমান সময়ে মাদকের আগ্রাসনে সামাজিক, অর্থনৈতিক ও পারিবারিক কলহসহ নৈতিক মূল্যবোধের অবক্ষয় হচ্ছে। জীবনের শুরুতেই অনেক যুবকের সম্ভাবনাময় ভবিষৎ নষ্ট হচ্ছে মাদকের স্রোতে। মাদক পৃথিবী ও মানব সভ্যতার জন্য হুমকিস্বরূপ। মাদকের আগ্রাসন থেকে যুব সমাজকে দূরে রাখতে কিংবা সচেতনতা বৃদ্ধিতেই আমাদের এমন উদ্যোগ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ