কোভিড-১৯ রোগে কুমিল্লার লালমাই উপজেলার শতবর্ষের ঐতিহ্যবাহী বাগমারা উচ্চবিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সাবেক সহকারী শিক্ষক মো. আবদুল মান্নান (৬০) মারা গেছেন। সোমবার বেলা ২টা ৪০ মিনিটে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। তিনি কুমিল্লা জেলায় জনপ্রিয় শিক্ষক ছিলেন। তাঁর বাড়ি কুমিল্লার নবগঠিত লালমাই উপজেলার মাতাইনকোট গ্রামে। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

প্রয়াত শিক্ষকের ছাত্র কুমিল্লা শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, জুন মাসের শেষের দিকে কোভিড-১৯ রোগের উপসর্গ নিয়ে মো. আবদুল মান্নান সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর নমুনা পরীক্ষায় তাঁর করোনাভাইরাস পজিটিভ হয়। এরপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি সোমবার মারা যান। কর্মজীবনে তিনি লালমাই উপজেলার জামুয়া উচ্চবিদ্যালয়, বাগমারা উচ্চবিদ্যালয় এবং কুমিল্লা হাইস্কুলে কর্মরত ছিলেন।

গত বছরের ৩১ মে তিনি অবসরে যান। ১৯৮৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত টানা ২২ বছর তিনি বাগমারা উচ্চবিদ্যালয়ে কর্মরত ছিলেন। এরপর ১৩ বছর কুমিল্লা হাইস্কুলে শিক্ষকতা করেন। তাঁর ইংরেজি সাহিত্য ও ব্যাকরণে দখলদারিত্ব ছিল অসাধারণ। তিনি কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসির ইংরেজির প্রশ্ন প্রণয়নেও অসামান্য ভূমিকা রাখেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: