বরুড়া উপজেলা খোশবাস ৩নং উত্তর ইউনিয়নের আরিফপুর গ্রামের মৃত আলী আকবরের ছেলে মোঃ মোবারক হোসেন নামে এক ব্যাক্তির করোনা রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। আজ মঙ্গলবার (২১ এপ্রিল) বিকাল স্বাস্থ্য কর্মকর্তা ডা. নিশাত সুলতানা বিষয়টি নিশ্চিত করেন।

মোবারক হোসেন গত ১৭ এপ্রিল (শুক্রবার) নারায়নগঞ্জের থেকে এসেছেন। তিনি নারায়ণগঞ্জ জুট মিলে কর্মরত ছিলেন। ১৮ এপ্রিল (শনিবার) তার দেহ থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। আজ ২১শে এপ্রিল (বুধবার) পরিক্ষা শেষে মোঃ মোবারক হোসেনের করোনা ভাইরাস পজেটিভ আসে।

এই বিষয় বরুড়া উপজেলা নির্বাহী অফিসার আনিসুল ইসলাম বলেন, মোবারক হোসেনের বাড়ি প্রাথমিকভাবে লক ডাউন করা হচ্ছে। তিনি যাদের সংস্পর্শ হয়েছেন তাদের দেহ থেকে নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য আগামিকাল ঢাকা পাঠানো হবে। এবং পাশাপাশি তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।

মোবরক হোসেনের করোনা পজিটিভ আসার পর বরুড়ায় এলাকায় চরম আতংক বিরাজ করছে।

এ পর্যন্ত বরুড়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৩৫ জনের নমুনা সংগহ করা হয়েছে। এর মধ্যে ২৪ জনের রির্পোট নেগেটিভ ও ২ জনের রির্পোট পজেটিভ পাওয়া গেছে।

ডেপুটি সিভিল সার্জন ডা.মো.শাহাদাত হোসেন জানান, মঙ্গলবার কুমিল্লায় মোট ৪৪টি রিপোর্ট এসেছে। এর মধ্যে একটি রিপোর্ট পজেটিভ এসেছে। এ নিয়ে বরুড়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২এ। জেলায় আক্রান্ত ৩৬জন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: