কুমিল্লায় ৪১ হাজার এইচএসসি পরীক্ষার্থী পাবে ফাইজারের টিকা

কুমিল্লার ১৫৬ শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪১ হাজার এইচএসসি পরীক্ষার্থীকে করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। বুধবার থেকে ৮ দিনব্যাপী কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে ভ্যাকসিন কর্যক্রম শুরু হয়।

বুধবার (১৭ নভেম্বর) সকালে নগরীর ভিক্টোরিয়া কলেজের উচ্চ মাধ্যমিক শাখা টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. মোবারক হোসেন।এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ ড. আবু জাফর খান, ভিক্টোরিয়া কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শাহজাহান, যুগ্ম সম্পাদক ইউনুস মিয়া প্রমুখ।

জেলা সির্ভিল সার্জন অফিস জানান, প্রথম দিনে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা মহিলা কলেজ, কুমিল্লা সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী রেজিস্ট্রেশনকৃতদের লাইনে দাঁড়িয়ে টিকা দেওয়া হয়। প্রথম দিন ৩ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে এবং আগামীকাল থেকে ৫ হাজার শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ ডা.আবু জাফর খান জানান, শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপের মাধ্যমে জানানো হয়েছে। এছাড়া কলেজের নিজস্ব ওয়েবসাইটে টিকা গ্রহণের সকল তথ্য জানানো হয়েছে। তারপরও যদি কেউ না জেনে নির্ধারিত সময়ে টিকা নিতে না পাবে, তবে ১৭ থেকে ২৫ তারিখের মধ্যে এসে আবেদন করে টিকা পারবেন।

জেলা সিভিল সার্জন ডা.মীর মোবারক হোসাইন জানান, উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন প্রদান চলবে আগামী ২৫ নভেম্বর পর্যন্ত। টিকা প্রদান কাজে ছেলে ও মেয়েদের জন্য কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত রয়েছে। এছাড়া বিএনসিসি ও রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরাও প্রতিটি বুথে টিকার কাজে সহযোগিতা করছেন। সবাই ফাইজারের টিকা নেবেন। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ কেন্দ্রে আপাতত ১০ টি বুথ থেকে পরীক্ষার্থীরা টিকা নেবেন। প্রয়োজনে তা বাড়ানো হবে।

কুমিল্লা জেলা শিক্ষা অফিসার ইউনুস ফারুকী জানান, ১৭ নভেম্বর থেকে এইচএসসি পরীক্ষার্থীদের টিকা দেয়া শুরু হচ্ছে। সবাই কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ কেন্দ্র থেকে নির্ধারিত তারিখ ও সময়ে এসে টিকা নেবেন।জেলার ১৫৬ টি কলেজের এইচএসসি পরীক্ষায় ফরম পূরণকৃত শিক্ষার্থীদের মধ্যে যারা ফরমের প্রিন্টআউট কপি নিয়েছেন তাদের টিকা দেওয়া হচ্ছে। পরীক্ষার আগে সকল পরীক্ষার্থীকে টিকা প্রদান করা হবে। রেজিস্ট্রেশন কার্ড নিয়ে আসলেই পরীক্ষার্থীরা টিকা পাবেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ