কুমিল্লা নগর বিএনপির আহ্বায়ক আমিরুজ্জামানকে অব্যাহতি

কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক আমিরুজ্জামানকে সংগঠনের প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আর তার জায়গায় কমিটির প্রথম যুগ্ম আহ্বায়ক শওকত আলীকে আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

মহানগর বিএনপির কমিটি ঘোষণার এক সপ্তাহের মাথায় মঙ্গলবার (৭ জুন) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

দলীয় সূত্রে জানা গেছে, গত ৩০ মে সন্ধ্যার দিকে কুমিল্লা মহানগর বিএনপির ৪৪ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে মহানগর যুবদলের সভাপতি উৎবাতুল বারীকে ১৪ নম্বর যুগ্ম আহ্বায়ক এবং যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা ওরফে টিপুকে সদস্য সচিব করা হয়।

এতে ক্ষুব্ধ হয়ে ওইদিন রাত ১১টার দিকে কুমিল্লা নগরের বাদুরতলা এলাকায় সাবেক সংসদ সদস্য আমিন-উর-রশিদ ইয়াছিনের ব্যক্তিগত রাজনৈতিক কার্যালয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করেন নবগঠিত কমিটির আহ্বায়ক আমিরুজ্জামান।

এতে কমিটি নিয়ে তার হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে বলে দাবি করেন। ইউসুফ মোল্লাকে সদস্য সচিব করায় উষ্মা প্রকাশ করেন আমিরুজ্জামান। উৎবাতুল বারীকে ১৪ নম্বর আহ্বায়ক করায় ক্ষুব্ধ হন আমিরুজ্জামান।

সংবাদ সম্মেলনে একই সঙ্গে কমিটি থেকে পদত্যাগের মৌখিক ঘোষণা দেন। ওইদিন রাতে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়ার বাড়িঘর ভাঙচুর করা হয়। এর পরিপ্রেক্ষিতেই তাকে অব্যাহতি দেওয়া হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

ফেসবুকে আমরাঃ