বাংলাট্রিবিউনঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কক্সবাজার সফর উপলক্ষে তাকে স্বাগত জানাতে কুমিল্লায় দলীয় নেতাকর্মীরা কদুয়ারবাজার বিশ্বরোড এলাকায় ব্যানার-ফেস্টুন নিয়ে রাস্তার দুই পাশে অবস্থানের সময় তাদের বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার দুপুরে এ ঘটনায় প্রথমে বিএনপির সঙ্গে ছাত্রলীগ ও পরে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বর্তমানে বিএনপি কর্মীদের রাস্তা থেকে হটিয়ে দিয়েছে পুলিশ।

বিএনপির স্থানীয় নেতারা দাবি করেছেন, দলীয় চেয়ারপারসনকে স্বাগত জানাতে নেতা-কর্মীরা কদুয়ারবাজার বিশ্বরোড এলাকায় ব্যানার-ফেস্টুন নিয়ে রাস্তার দুই পাশে ও ফ্লাইওভারের ওপরে ও নিচে অবস্থানের সময় ছাত্রলীগের কিছু নেতা-কর্মী তাদের ধাওয়া দেয় ও তাদের ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলে। পরে বিএনপির নেতা-কর্মীরাও তাদের ধাওয়া করে। শেষে পুলিশ এসে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া করে ঘটনাস্থল থেকে সরিয়ে দেয়। এসময় পুলিশের সঙ্গেও তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ক্ষুব্ধ বিএনপি নেতাকর্মীরা এসময় কয়েকটি গাড়ি ভাঙচুর করে।

বিএনপি নেতা কাইয়ুমুল হক রিংকু জানান, আমরা শান্তিপূর্ণভাবে রাস্তার দুই পাশে অবস্থান করছিলাম কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায় এবং আমাদের ওখান থেকে সরিয়ে দেয়। ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ব্যানারও ফেস্টুন ছিড়ে ফেলেছে। পরে পুলিশ এসে আমাদের ধাওয়া করে।

স্থানীয় ছাত্রলীগ নেতা জুয়েল বলেন, আমরা কিছুই করিনি। বিএনপির নেতাকর্মীরা নিজেদের মধ্যে কোন্দলের কারণে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলে।

সদর থানার এসআই আজিজুর রহমান বলেন, ‘বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে জড়িয়ে পরতে দেখে আমরা তাদের সরিয়ে দিয়েছি।’

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: