কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপ-নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। এরা হলেন আওয়ামী লীগের প্রার্থী (নৌকা) অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন ও ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির (লাঙ্গল) আহ্বায়ক জসিম উদ্দিন।

বৃহস্পতিবার (১৭ জুন) সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল হাসান এ তথ্য জানান।

এর আগে ১৪ জুন পর্যন্ত এ আসনে মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও ১৫ জুন মনোনয়নপত্র জমার শেষ দিন পর্যন্ত মাত্র দুজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

ডিসি মো. কামরুল হাসান বলেন, ‘আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন, ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টি প্রার্থী জসিম উদ্দিন, তাদের প্রস্তাবকারী, সমর্থনকারী ও আইনজীবীদের উপস্থিতিতে শুনানি এবং যাচাই-বাছাই শেষে বৃহস্পতিবার সকালে তাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।’

উল্লেখ্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু মৃত্যুতে ২ জুন আসনটিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৬ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন। ভোটগ্রহণ হবে আগামী ২৮ জুলাই।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: