বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রাকিব উদ্দিন বরুড়া বাসীকে সহিংসতা বন্ধ করে শান্তি রক্ষার আহবান জানিয়েছে । আজ তিনি তার সোস্যাল মিডিয়ায় এই আহবানের ডাক দেন ।

গত কয়েকদিন ধরে নির্বাচন এবং বিভিন্ন ইউনিয়নে আওয়ামলীগের সন্মেলনকে ঘিরে বরুড়ার রাজনীতিতে উত্তপ্ত আবহাওয়া বিরাজ করছে । বিশেষ করে বরুড়া স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি, ইতালী প্রবাসী জসিম উদ্দিনের বিরুদ্ধে মামলার পরবর্তীতে আমড়াতলী সহ বরুড়ার রাজনীতি উত্তপ্ত হয়ে উঠেছে । বরুড়া আসনের সাবেক সংসদ সদস্য এবং আওয়ামী লীগের প্রবীণ নেতা আবদুল হাকিমের সাথে জসিম উদ্দিন রাজনীতি করেছেন ।

এদিকে আমড়াতলী এলাকার সাবেক শিক্ষার্থী, এলাকাবাসী , বাজার কমিটির সদস্যরা জসিম উদ্দিনের মুক্তির দাবী জানিয়ে যাচ্ছে । জসিম উদ্দিনের ছোট ভাই সৌদি প্রবাসী মিজানুর রহমান বরুড়াবাসীকে ঐক্যবদ্ধ আন্দোলনে মাধ্যমে জসিম উদ্দিনের মুক্তি দাবী জানান । সেই সাথে আমড়াতলী বাজারে বহিরাগত সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো আহবান জানান । মিজান তার সোস্যাল মিডিয়ায় জানান, তাই ভাইয়ের বিরুদ্ধে মিথ্যা বানােয়াট রাজনৈতিক হয়রানী মামলা করা হয়েছে ।

 

এছাড়া জসিম উদ্দিনের বন্ধু , ৫নং ঝলম ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, ৭ ই মার্চ তিনি মটর সাইকেল দুর্ঘটনায় আহত হন । বৃহস্পতিবার সন্ধ্যায় অসুস্থ জসিম উদ্দিন আমড়াতলী বাজারে ওষুধ কিনতে যাওয়ার পর তার উপর হামলা চালায় স্থানীয় এবং বহিরাগত সন্ত্রাসীরা । এসময় আত্মরক্ষায় জসিম একটি দোকানে আশ্রয় নিলে সেখানে গিয়ে তাকে মারধর করে আটক রাখা হয় । এছাড়া বাজারে দুইটি মটর সাইকেল ভাঙ্গচুর করা হয় । এর পর পুলিশ ঘটনা স্থলে গিয়ে নিরাপত্তার কথা বলে গাড়িতে উঠিয়ে থানায় নিয়ে যায় ‌। কিন্তু রাত ভর তার নিরাপত্তায় থানায় রেখে শুক্রবার দুপুরে তাকে অগ্নিসংযোগ , ভাংচুর ও বিস্ফোরক আইনে দায়েরকৃত একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয় । এছাড়া তিনি জানান ,
বিএনপি নেতা কাজী বিল্লাল হোসেন বাদী হয়ে মামলা করলে দায়েরকৃত মামলায় জসিম উদ্দিনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোর্পদ করা হয় ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রাকিব উদ্দিন ঢাকা থাকলেও সর্বদা বরুড়ার রাজনীতিতে সুন্দর পরিবেশ বজার রাখার জন্য ভুমিকা রেখে যাচ্ছে । এছাড়া তিনি কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে শান্তি প্রিয় বরুড়াকে বাসযোগ্য করে তোলার আহবান জানান ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: