শৃঙ্খলাভঙ্গের অভিযোগে কুমিল্লার বুড়িচং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের দুই কমিটিই বাতিল করা হয়েছে। আজ বুধবার কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মহসিন সরকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

দলীয় সূত্রে জানা গেছে, ২০০৫ সালে দেলোয়ার হোসেনকে আহ্বায়ক ও কিংকর দেবনাথকে সদস্যসচিব করে বুড়িচং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর ২০২০ সালে লেলিন দীপুকে সভাপতি ও জাহিদ হাসানকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি গঠন করা হয়।

উভয় কমিটি নিজেদের বৈধ কমিটি দাবি করে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করে। বিভিন্ন স্থানে নিজেদের পরিচয় তুলে ধরে। কেউ কেউ বিক্ষিপ্ত কর্মসূচিও পালন করে। এতে করে সংগঠনের প্রাতিষ্ঠানিক শৃঙ্খলাভঙ্গ ও ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ দুটি কমিটিই বাতিল করেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কুমিল্লা দক্ষিণ জেলা কমিটির অন্তর্গত বুড়িচং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পরিচয়ে দুটি কমিটি বিক্ষিপ্তভাবে কর্মকাণ্ড পরিচালনা করায় সংগঠনের প্রাতিষ্ঠানিক শৃঙ্খলাভঙ্গ হয়েছে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা আছে। একই সঙ্গে সংগঠনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে।

এমন অবস্থায় কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের জরুরি সিদ্ধান্ত মোতাবেক গঠনতন্ত্রের ৩৪ অনুচ্ছেদের (ঝ) উপধারা অনুযায়ী, প্রাতিষ্ঠানিক শৃঙ্খলাভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বুড়িচং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের দুটি কমিটিই বাতিল করা হলো। সংগঠনের কার্যক্রম গতিশীল ও বেগবান করার লক্ষ্যে অতি দ্রুত সময়ের মধ্যে বুড়িচং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন করা হবে।

জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফ উদ্দিন আহমেদ বলেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সবাইকে নিয়ে নতুন কমিটি হবে। দলকে গতিশীল করার জন্য কমিটি বাতিল করা হয়েছে। এক উপজেলায় দুটি কমিটি থাকতে পারে না। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিগগিরই নতুন কমিটি দেওয়া হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: