সাক্কুর বাড়িতে ঠাঁই নিয়েছে ৫ হাজার নেতাকর্মী

বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশে আসা নেতাকর্মীদের জন্য ৭৮টি ফ্ল্যাট প্রস্তুত করেছিলেন বিএনপি থেকে আজীবন বহিষ্কৃত নেতা কুমিল্লা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। সেসব ফ্ল্যাটে প্রায় পাঁচ হাজার নেতাকর্মী ঠাঁই নিয়েছেন। ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর থেকে আসা বিএনপি, যুবদল, ছাত্রদল,স্বেচ্ছাসেবক দল, তাঁতিদল ও শ্রমিকদলের নেতারা সেখানে অবস্থান নিয়েছেন। রাত্রিযাপন থেকে শুরু করে তিন বেলা খাওয়া-দাওয়ার আয়োজন রয়েছে সেখানে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে চাঁদপুর থেকে আসা ইব্রাহিম খলিল নামের এক যুবদল নেতা ঢাকা পোস্টকে বলেন, সাক্কু ভাই দীর্ঘদিন যুবদলের নেতা ছিলেন। আমরা আগে থেকে তাকে চিনি। দূর থেকে আসা আমাদের নেতাদের জন্য তিনি যে ব্যবস্থা করেছেন, তিনি যে বিএনপির একজন নিবেদিত মানুষ এটা প্রমাণ করলেন। আমরা তার এখানে থাকতে এবং খেতে পেরে আনন্দিত।

কুমিল্লার নাঙ্গলকোট থেকে আসা রকিবুল হাসান পরশ নামের এক স্বেচ্ছাসেবক দলের কর্মী ঢাকা পোস্টকে বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ এখন বিভক্তি ভুলে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে প্রতিহত করতে হবে। সাক্কু ভাই সমাবেশে আসা নেতাদের জন্য যে আয়োজন করেছেন তা সমাবেশ সফল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

জানতে চাইলে মনিরুল হক সাক্কু বলেন, আমি আগেই ঘোষণা দিয়েছিলাম আমার পৈতৃক ভিটা ১৪তলা ভবনের ৭৮টি ফ্ল্যাট প্রস্তুত করেছি। আমি বিএনপি নেতাদের বলেছিলাম শুধু একটা লুঙ্গি নিয়ে আসতে। বাকি সব আমি দেখব। আজ পাঁচ হাজার নেতাকর্মী আমার ফ্ল্যাটগুলোতে অবস্থান নিয়েছেন। তারা থাকছেন, খাচ্ছেন আবার সমাবেশস্থলে যাচ্ছেন, এটা একটা আনন্দের বিষয়। আগামীকাল থেকে নেতাকর্মীদের সংখ্যা আরও বৃদ্ধি পাবে। দল আমাকে বহিষ্কার করলেও আমি দলের একজন কর্মী হিসেবে কাজ করে যাব।

বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোশতাক মিয়া বলেন, সাক্কু বিএনপি থেকে বহিষ্কৃত নেতা। বহিষ্কার হওয়ার পরও ব্যক্তিগতভাবে যদি তিনি সমাবেশে আসা নেতাদের যত্ন নেন এটা তার ব্যক্তিগত বিষয়।

এছাড়াও কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে আসা নেতাকর্মীদের ব্রাজিল ও সার্বিয়ার খেলা দেখার জন্য বড় পর্দার ব্যবস্থা করেছেন মনিরুল হক সাক্কু।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেটের পর শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লায় গণসমাবেশ করবে দলটি। কুমিল্লা টাউন হল মাঠে সমাবেশের আয়োজন চলছে। এটি বিএনপির অষ্টম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ১৫ জুন অনুষ্ঠিত কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে অংশ নিয়েছিলেন দুই বারের মেয়র মনিরুল হক সাক্কু। সে কারণে বিএনপি থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয় তাকে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ