হালিম সৈকতঃ কুমিল্লার হোমনা উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি গঠন নিয়ে যুবলীগের দু’গ্রুপে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলা সদরে পৃথক দুটি মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা সদরের পোস্ট অফিস মোড় থেকে উপজেলা পরিষদ পর্যন্ত সড়কে পুলিশের কঠোর নিরাপত্তা বলয় থাকায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

দলীয় সূত্রে জানা যায়, হোমনা উপজেলার বিএনপি-জামাতের হামলা-মামলার শিকার ত্যাগী ও পোড়খাওয়া নেতাদের বাদ দিয়ে রহস্যজনক কারণে বিএনপি-জামাত পরিবারের লোকজনকেসহ ৩১ সদস্য বিশিষ্ট হোমনা উপজেলা যুবলীগের আহবায়ক কমিটিতে গত ৩০ ডিসেম্বর স্বাক্ষর করেন কুমিল্লা উত্তর জেলা যুবলীগ। উক্ত কমিটি গঠনের প্রতিবাদে হোমনা উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এসএম আলালের নেতৃত্বে ৩ শতাধিক নেতাকর্মী শুক্রবার দুপুরে হোমনা লঞ্চঘাট এলাকার উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি সদর বাজার হয়ে পুরোনো বাসস্ট্যান্ড পর্যন্ত প্রদক্ষিণ করে ফের দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা করে। এ সময় উপজেলা যুবলীগের সহ-সভাপতি লুৎফর রহমান লাক মিয়া, জহিরুল ইসলাম কিশোর (ভি.পি), মো. শাহ আলম, যুগ্ম-সম্পাদক মনিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন লিটন (ভি.পি), স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, পৌর যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম প্রিন্স প্রমুখ।

কাউকে না জানিয়ে গোপনে কমিটি দেওয়ার কথা উল্লেখ করে এ সময় আহবায়ক কমিটিকে অবৈধ ও গঠনতন্ত্র বিরোধী বলে আখ্যা দেন বক্তারা। স্বাধীনতা বিরোধীদের কতিপয় বংশধরদের দিয়ে যুবলীগের আহবায়ক কমিটি করা হয়েছে বলেও অভিযোগ করা হয়। এরপূর্বে বর্ধিত সভা করে উপজেলা কমিটির এই অংশ।

একই সময়ে যুবলীগের আহবায়ক কমিটির আহবায়ক খন্দকার নজরুল ইসলামের সভাপতিত্বে পৌর আওয়ামী লীগের কার্যালয়ে পৃথক পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। পরে আহবায়ক কমিটির সদস্যরা পৃথক একটি মিছিল বের করে। মিছিলটি পৌর আওয়ামী লীগের কার্যালয় থেকে শুরু হয়ে হোমনা চৌরাস্তা পর্যন্ত প্রদক্ষিণ করে। এ সময় যুগ্ম আহবায়ক মো. মনিরুজ্জামান টিপু, মো. মাহবুবুর রহমান, মো. মোবারক হোসেন ও মো. মাজেদুল হক রাসেল, সদস্য তরিকুল ইসলাম পিয়াসসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কুমিল্লা উত্তর জেলা যুবলীগের আহবায়ক বাহাউদ্দিন বাহার মুঠোফোনে সাংবাদিকদের বলেন, হোমনা উপজেলা যুবলীগের কমিটি ২০১২ সালে করা হয়েছিল। যার মেয়াদ ছিলো ৩বছর। সেজন্য আগের কমিটিকে জানানোর প্রয়োজন হয়নি। কেন্দ্রের সঙ্গে আলোচনা করেই হোমনা উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি দেওয়া হয়েছে, এতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে কোনো লাভ হবেনা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: