ছিনতাই-চাঁদাবাজি-প্রতারণা বন্ধে কুমিল্লায় বিশেষ নজরদারি-জেলা প্রশাসক

ডেস্ক রিপোর্টঃ পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে গতকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। তিনি বলেন, আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরের দিন ও চলতি রমজান মাসে কুমিল্লায় যাতে কোনো ছিনতাই, চাঁদাবাজি ও প্রতারণার ঘটনা না ঘটে সেজন্য জেলা প্রশাসন ও জেলা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন মাঠে থাকবে। হাইওয়ে রোডে ফিটনেসবিহীন গাড়ি যাতে না চলতে পারে সেজন্য মোবাইল কোর্ট চালু থাকবে। বাজার দর নিয়ন্ত্রণেও মোবাইল কোর্ট চালু থাকবে।

তিনি বলেন, ঈদকে কেন্দ্র করে অযাচিতভাবে যানবাহন ভাড়া বৃদ্ধি করা হয়। এটি বন্ধ করতে হবে। প্রয়োজনে গাড়ি ভাড়ার তালিকা রাস্তার মোড়ে মোড়ে টানিয়ে দেয়ার ব্যবস্থা করতে হবে। তিনি যেসব রাস্তা-ঘাট ভাঙ্গাচুরা তা দ্রুত মেরামতের জন্য সড়ক ও জনপথ এবং কুমিল্লা সিটি করপোরেশনের প্রতি আহবান জানান।
সভায় টমছমব্রীজ-কোটবাড়ি ও টমছমব্রীজ-কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল রোডের দৈন্যদশা ও জনভোগান্তি নিয়ে আলোচনা হয়।

এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি, গৌরিপুর, নিমসার, মিয়াবাজার এলাকা ও কুমিল্লা-সিলেট রোডের কংশনগর বাজার এলাকার যানজট নিরসন নিয়ে আলোচনা করা হয়।

সভায় বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: ওমর ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল মামুন, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব:) মোহাম্মদ আলী, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবী প্রমুখ।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আবদুল্লাহ আল মামুন বলেন, কুমিল্লার প্রতিটি টার্মিনালে অস্থায়ী পুলিশ বক্স থাকবে। মহাসড়কের নিরাপত্তার লক্ষ্যে জেলা পুলিশকে ৮টি সার্কেলে ভাগ করা হয়েছে। জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের সমন্বয়ে মহাসড়কে যানজট নিরসনে কয়েকটি স্পটে মাইকিং এর ব্যবস্থা রাখা হবে। অতিরিক্ত যাত্রী বোঝাই যানবাহন যাতে রাস্তায় চলাচল করতে না পারে সেজন্য পুলিশি তৎপরতা বাড়ানো হবে। রাত্রিকালীন যাত্রীবাহী বাসে ভিডিও চিত্র ধারণ করা হবে। প্রতিটি মার্কেটে পুলিশের মোবাইল টিম নজরদারি করবে। বিনোদন স্পটগুলোতেও পুলিশ মোতায়েন করা হবে।

আরো পড়ুন