ব্রাহ্মণপাড়ায় মুক্তিযোদ্ধার বাড়ীতে সন্ত্রাসী হামলা লুটপাট ভাংচুর

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় চন্ডিপুর পশ্চিমপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু হানিফ(৭০)এর বাড়ীতে ৩০-৩৫ জনের একদল শসস্ত্র সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়ীঘর ভাংচুর লুটপাট ও অগ্নি সংযোগের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সন্ত্রাসীরা হামলা চালিয়ে নারীসহ ৬জনকে দেশীয় অস্ত্র শস্ত্র দিয়ে মারধর করে আহত করে। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাতে। এ ব্যাপারে এজাহারনামীয় ০৮জন ও অজ্ঞাতনামা ১৫-২০জনকে আসামী করে ব্রাহ্মণপাড়ায় থানায় শুক্রবার রাতে অভিযোগ দায়ের করা হয়েছে।

মামলার বিবরনে ও মুক্তিযোদ্ধা আবু হানিফ জানায় জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মালাপাড়া ইউনিয়নের মনোহরপর গ্রামের মোঃ মিজানুর রহমান এর ছেলে মোঃ জুবায়ের হোসেন(১৯) ও একই গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে মোঃ শাকিল(৩২)গত বৃহস্পতিবার বিকাল পৌণে চারটায় তাহারা দুজনে গোমতী নদীর প্রতিরক্ষা বাধের উপরের রাস্তা দিয়া মোটর সাইকেল রেস দিয়ে স্থানীয় চন্ডিপুর পশ্চিমপাড়ায় এসে জুবায়ের হোসেন, মোঃ শাকিল এর মোটর সাইকেল এর পেছনের চাকায় ধাক্কা মারে। এসময় মোঃ শাকিল নিয়ন্ত্রন হারিয়ে প্রতিরক্ষা বাধের উপর থেকে স্থানীয় ব্যবসায়ী মোঃ জালাল এর দোকানের সামনে উল্টে পড়ে যায় এবং মোটর সাইকেলটি তার বুকের উপর পড়ে থাকে। তখন জুবায়ের হোসেন তাকে কোন ধরনের সাহায্য না করে মোটর সাইকেলে বসে থাকে। স্থানীয় লোকজনের শোর চিৎকার শুনে চন্ডিপুর গ্রামের বেপারী বাড়ীর মফিজুল ইসলাম এর ছেলে সালাহউদ্দীন বেপারী এগিয়ে এসে দেখতে পান মোটর সাইকেলের নিচে পড়ে থাকা শাকিলকে মৃত ভেবে স্থানীয় কেউ এগিয়ে আসেনি। তাই সালাউদ্দীন বেপারী শাকিল এর বুকের উপর থেকে মোটর সাইকেলটি সড়ানোর পর তার চেতনা ফিরে আসে।

তখন তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে সিএনজি যোগে কুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। এসময় সালাউদ্দীন বেপারী আহত শাকিল এর উদ্ধারের বিষয় নিস্কৃয়তা দেখে তাকে বকা ঝকা করে এবং ধমক দেয় এ ধরনের কাজ কখনো না করার জন্য সতর্কতা করে। পরে বিকাল সাড়ে পাঁচটায় জুবায়ের হোসেন এর পিতা মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে ৩০/৩৫জন সন্ত্রাসী দা লাঠি হকিষ্টিক দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় এলাকাবাসীর প্রতিরোধের মুখে সন্ত্রাসীরা পালিয়ে যায়। ২য় দফায় রাত্র সাড়ে সাতটায় একইভাবে রাতের আধারে বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ(৭০) ও তার ভাই মফিজুল ইসলাম(৬০)এর বাড়ীতে সন্ত্রাসী হামলা চালিয়ে তিনটি ঘর ভাংচুর লুটপাট করে এবং খড়ের মুড়িলে সন্ত্রাসীরা অগ্নি সংযোগ করে। এসময় মুক্তিযোদ্ধা আবু হানিফ ও নারী সহ ০৬জনকে মারধর করে মারাত্মকভাবে আহত করে এবং ঘরের আলমিরা ভেঙ্গে নগদ এক লক্ষ টাকা ও দুই ভড়ি স্বর্ণালংকার সন্ত্রাসীরা লুট করে। সন্ত্রাসীদের হামলার খবর পেয়ে এলাকাবাসী মসজিদের মাইকে ডাকাত পড়েছে বলে শোর চিৎকার করলে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়। এসময় সন্ত্রাসীরা তাদের ব্যবহৃত একটি ডেগার, তিনটি হকিষ্টিক,দুটি লাঠি দুটি পাইপ ফেলে যায়। আশপাশের লোকজন এগিয়ে এসে আহত ছয়জনকে উদ্ধার করে নিয়ে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহতরা হল-এঘটনায় ব্রাহ্মণপাড়া থানায় ৮জনকে নামীয় ও অজ্ঞাত ১৫-২০জনকে আসামী করে মামলা দায়ের করা হয়। আসামীরা হল-বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ(৭০),মোঃ মফিজুল ইসলাম(৬০),রফিকুল ইসলাম(২৫), জেসমিন আক্তার(২০),ফারুক আহাম্মদ(২০), সালাউদ্দীন বেপারী(৩০), মনোহরপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে মোঃ জুবায়ের হোসেন, হুমায়ুন কবির মাষ্টারের ছেলে মিজানুর রহমান, মোহন মিয়ার ছেলে নূরনবী,আঃ মান্নান এর ছেলে ইকবাল হোসেন,আঃ আলীম এর ছেলে মাসুম, রাজা মিয়া এর ছেলে মোঃ মারজান, সিদ্দিক মিয়ার ছেলে মোঃ বাবুল, আঃ আজিজ এর ছেলে শাহাদাত হোসেন।

আরো পড়ুন