“জয়িতা” সম্মাননা পেলেন তাহসীন বাহার সূচনা

জয়িতা পদকে ভূষিত হলেন বিশিষ্ট নারী নেত্রী তাহসীন বাহার সূচনা। সমাজ উন্নয়নে অসমান্য অবদান রেখে জেলা ও উপজেলা পর্যায়ে দুটি সম্মাননা পেয়েছেন তিনি। কুমিল্লায় আন্তর্জা‌তিক নারী নির্যাতন প্রতি‌রোধ পক্ষ ও বেগম রো‌কেয়া দিবস উপল‌ক্ষে “জ‌য়িতা অ‌ন্বেষ‌নে বাংলা‌দেশ” শির্ষক কার্যক্রম বাস্তবায়‌নে আ‌লোচনা সভা ও জ‌য়িতা‌দের সম্মাননা প্রদান করা হয়। কমলা র‌ঙের বি‌শ্বে নারী বাধার পথ দে‌বেই পা‌রি এই প্রতিপাদ্য সাম‌নে রে‌খে জেলা প্রশাসন ও ‌জেলা ম‌হিলা বিষয়ক অ‌ধিদপ্তর কুমিল্লার আ‌য়োজ‌নে বুধবার (০৯ ডি‌সেম্বর) বেলা ১২ টায় জেলা প্রশাসক সম্মেলন ক‌ক্ষে এই আ‌লোচনা সভা ও সম্মননা প্রদান করা হয়।

কুমিল্লা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নুরুজ্জামান এর সভাপ‌তি‌ত্বে প্রধান অ‌তি‌থি হিসে‌বে উপ‌স্থিত ছি‌লেন কুমিল্লা ‌জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন, উপজেলা নিবার্হী কর্মকর্তা জাকিয়া আফরিন, সদর উপ‌জেলা ম‌হিলা ভাইস‌ চেয়ারম‌্যান এডভোকেট হোসনেয়ারা বকুল, রোকেয়া পদক প্রাপ্ত নারী নেত্রী পাপড়ি বসু, ম‌হিলা বিষয়ক অধিদপ্তরের কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক সেলিনা আক্তার প্রমুখ।

পাঁচ ক‌্যাটাগ‌রী‌তে সাফল‌্য অর্জনকারী “জয়িতা” হয়েছেন‌ সমাজ উন্নয়নে অসমান্য অবদান রেখেছেন যে নারী তাহসীন বাহার সূচনা, অর্থ‌নৈ‌তিকভা‌বে সাফল্য অর্জনকারী নারী নাসিমা আক্তার, শিক্ষা ও চাকু‌রি ক্ষে‌ত্রে সাফল্য অর্জনকারী নারী ফারহানা দিবা, সফল জননী নারী জাহানারা বেগম, নির্যাতনের বি‌ভি‌ষিকা মুছে ফে‌লে নতুন উদ্য‌মে জীবন শুরু ক‌রেছেন র‌হিমা বেগম কে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এসময় দেশকে এগিয়ে নিয়ে যেতে নারীদের অগ্রনী ভূমিকার প্রতি সম্মান জানিয়ে জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন বর্তমানে বাংলাদেশে সবকিছুতেই নারীরা এগিয়ে আছে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় নারীদের অংশগ্রহন ও সফলতা প্রশংসনীয়।

আরো পড়ুন