লিটনকে ধরে রাখল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের দশম আসরের জন্য এখনই তোড়জোড় শুরু হয়ে গেছে। দল গোছানোর কাজে হাত দিয়েছে প্রায় প্রতিটি দল। এই দৌড়ে শামিল হলো টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিটন দাসকে ধরে রেখেছে তারা।

বিপিএলের গত আসরে কুমিল্লার হয়ে খেলেছিলেন লিটন। আগামী আসরেও ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন তিনি। রোববার (১৭ সেপ্টেম্বর) ফেসবুকে এক স্ট্যাটাসে বিষয়টি জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। কুমিল্লা লিখেছে, ‘আসন্ন মৌসুমের জন্য লিটন দাসকে ধরে রাখার খবর জানাতে পেরে আমরা রোমাঞ্চিত। ভিক্টোরিয়ান্সের জার্সিতে তাকে অ্যাকশনে দেখার জন্য তর সইছে না।’

২০২৪ সালের বিপিএলকে সামনে রেখে আগামী ২৪ সেপ্টেম্বর ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত হবে প্লেয়ার ড্রাফট। গত আসরের দলগুলোই থাকছে এবারের আসরে। তবে মালিকানা পরিবর্তন হয়েছে ঢাকার। গত আসরে বিপিএলের ফ্র্যাঞ্চাইজি বণ্টনের সময়ে প্রগতি অটো রাইস মিল লিমিটেডকে দেওয়া হয়েছিল ঢাকার মালিকানা।

কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে বিসিবির শর্ত পূরণে ব্যর্থ হওয়ায় ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা দেওয়া হয় রুপা ফেব্রিকসকে। শেষ মুহূর্তে তড়িঘড়ি করে ড্রাফট থেকে দল সাজায় ঢাকা। দলের নাম রাখা হয় ঢাকা ডমিনেটর্স।

কিন্তু বিপিএলের আর্থিক নানা শর্ত পূরণ করতে না পারায় ফ্র্যাঞ্চাইজি স্বত্ত্ব ছেড়ে দেয় মালিকপক্ষ। এবার নিউটেক্স গ্রুপের মালিকানায় আগামী মৌসুমে ‘দুর্দান্ত ঢাকা’ নামে মাঠে নামবে রাজধানীর ফ্র্যাঞ্চাইজি। বাকি ছয় দল- কুমিল্লা ভিক্টোরিয়ান্স, সিলেট স্ট্রাইকার্স, রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

আরো পড়ুন