অসহায় মানুষদের জানাজা ছাড়াই কবর দিতেন মিল্টন

প্রতারণা ও নানা অনিয়মে গ্রেপ্তার ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে নিয়ে এবার সামনে এলো নতুন তথ্য। আশ্রমে থাকা অসহায় মানুষদের জানাজা ছাড়াই কবর দিতেন বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

রোববার (৫ মে) ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কার্যালয়ে ডাকা সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

হারুন অর রশীদ বলেন, কবর দেওয়া লোকদের ডেথ সার্টিফিকেট নেননি বা থানাকেও অবগত করেননি সমাদ্দার। ৯০০ প্রাণ নিভে যাওয়ার বিষয়টি সত্য কি না, না কি টাকা ইনকাম করার জন্য কৌশল তা তদন্ত করে দেখা হবে।

তিনি বলেন, মিল্টন সমাদ্দার অসহায় লোকগুলোকে রাতের অন্ধকারে জানাজা ছাড়া কবর দিয়েছেন। এটা একটা মারাত্মক অপরাধ। আসলেই তাদের কবর দেওয়া হয়েছে কি না তা, তদন্ত করে বের করা হবে।

তিনি আরও বলেন, মিল্টন বিভিন্ন জায়গা থেকে বৃদ্ধ, প্রতিবন্ধী শিশু ও রোগাক্রান্তদের ধরে আনতেন। তাদের দেখিয়ে বিভিন্ন জায়গা থেকে অনুদান নিতেন, যা এসব মানুষদের পেছনে খরচ করতেন না। বরং তারা অসুস্থ হলে নিজেই তাদের চিকিৎসার নামে অঙ্গ-প্রতঙ্গ কেটে ফেলতেন।

রাজধানীর মিরপুর থেকে গত বুধবার রাতে মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর জোনাল টিম। তার বিরুদ্ধে এরই মধ্যে মিরপুর মডেল থানায় ৩টি মামলা করা হয়েছে। আরও কয়েকটি মামলার প্রস্তুতি চলছে।

আরো পড়ুন