আগামী বছরের মার্চেই অনুষ্ঠিত হতে পারে ইউপি নির্বাচন। থাকতে পারে দলীয় প্রতীক। এরই প্রেক্ষিতে কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বইছে আগাম নির্বাচনী হাওয়া। সম্ভাব্য প্রার্থীদের শুভেচ্ছা ব্যানার ও ফ্যাসটুনে ভরে গেছে হাট-বাজার। বাড়ি বাড়ি কুশল বিনিময়ও করছেন অনেকেই। চায়ের দোকানে দোকানে বইছে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে আলোচনা-সমলোচলার ঝড়।ইউপি নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের প্রচার প্রচারণা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমানতালে চলছে।আসন্ন ইউনয়িন পরিষদের নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার ৮টি ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান, মহিলা মেম্বার ও মেম্বার পদপ্রার্থীদের মাঝে বিভিন্ন কৌশলে চলছে প্রচার-প্রচারণা।

সরেজমিনে দেখা গেছে, নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের কেউ কেউ দিচ্ছেন আগাম প্রতিশ্রুতি এলাকার ভোটারদের মাঝে। এছাড়াও নানা রকম কৌশল অবলম্বন করে ভোটের মাঠে নিজেদের অনুকূলে নিতে মরিয়া হয়ে উঠেছেন অনেকেই। দলীয় সমর্থন পেতে একই আসনে একাধিক প্রার্থীর পক্ষ থেকে চলছে নানারকম তদবির, রাজনৈতিক কার্যালয়গুলোও বেশ সরগরম। তফশীল ঘোষনার সম্ভাব্য তারিখ পুরোপুরি নিশ্চিত না হলেও দলীয় সমর্থন পাওয়ার জন্য তৎপর হয়ে উঠেছে ওইসব ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীরা।

এদিকে ইউপি নির্বাচনের অগ্রিম প্রচার প্রচারণা সবচেয়ে বেশি লক্ষ করা গেছে উপজেলার চান্দলা ইউনিয়নে। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী সমাজসেবক বিশিষ্ট প্রবাসী ব্যবসায়ী ও গরীবের বন্ধু মোঃ ওমর ফারুক প্রচার প্রচারনায় সকল থেকে এগিয়ে আছেন বলেও জানান এলাকাবাসী এসময় তার কিছু সমর্থকের সাথে কথা বললে তারা জানান ওমর ফারুক একজন ভাল মনের মানুষ তিনি এলাকার গরীব দুখি মেহনতি মানুষদের সহযোগিতা করে থাকেন যে যখন কোন আর্থীক সমস্যায় পড়ে উনার কাছে চাইলে সহযোগীতা করে থাকেন উনার সফলতা আমরা কামনা করি এবং ইনশাআল্লাহ আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচনে উনি জয়ী হবেন বলে আমরা আশাবাদী এসময় সকলের কাছে দোয়া ও ইউনিয়নবাসীর সমর্থন চেয়েছেন মোঃ ওমর ফারুক সমর্থিত এলাকার লোকজন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: