গোলাম কিবরিয়াঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাসে হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়টির সাংস্কৃতিক সংগঠন থিয়েটার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সাধারণ সম্পাদক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দ্বীন মোহাম্মদের উপর বহিরাগত সন্ত্রাসী কর্তৃক হামলার প্রতিবাদে প্রতীকী প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

সোমবার (২২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এ প্রতীকী প্রতিবাদ জানান সংগঠনটির নেতাকর্মীরা।

তারা এসময় হামলার ও হামলা পরবর্তী প্রশাসনের ভূমিকা কেমন এগুলোসহ বিভিন্ন চিত্র তুলে ধরেন এবং হামলার প্রতিবাদ জানিয়ে অতিদ্রুত দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় থিয়েটারের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক হরিদাস চক্রবর্তী পঙ্কজসহ থিয়েটারের নেতাকর্মীরা।

হামলার প্রতিবাদ প্রসঙ্গে থিয়েটারের সভাপতি মেহেদী হাসান বলেন, ‘দ্বীনের উপর হামলায় আমরা থিয়েটার পরিবার খুবই ব্যথিত। বেশ কয়েকবার প্রক্টরকে এ বিষয়ে জানানো হলেও কোনো অগ্রগতি নেই। আশাকরি, প্রশাসনের পক্ষ থেকে খুব দ্রুত দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১১ অক্টোবর) কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ সংলগ্ন এলাকায় বিশ্ববিদ্যালয়ের জন্য ভাড়া করা বিআরটিসি বাসে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় কিছু বহিরাগত সন্ত্রাসী। বাস চালককে রক্ষা করতে গিয়ে এসময় আহত হয় বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী দ্বীন মোহাম্মদ।

এই ঘটনার বিচার দাবিতে ওইদিন (বৃহস্পতিবার) রাতে প্রায় দুই ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসে দোষীদের বিরুদ্ধে ৬ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়ার শর্তে অবরোধ তুলে নেন তারা। এদিকে ঘটনার ১১ দিন পার হয়ে গেলেও এখনো গ্রেফতার হয়নি কেউ।