কুমিল্লা সদর আসনের সংসদ ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন কুমিল্লায় লাশের রাজনীতি বন্ধ করতে হবে।

গত ১১ নভেম্বর বুধবার কুমিল্লা সদর দক্ষিণের চৌয়ারায় গোলাম জিলানী চৌধুরী ওরফে জিল্লুর রহমান খুন হয়। এমপি বাহার বলেন, যিনি মারা গিয়েছে তাকে কখনো মহানগর আওয়ামী লীগের, কখনো মহানগর যুবলীগের সদস্য বানিয়ে এ হত্যা মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চালানো হচ্ছে।

এমপি বাহার বলেন, যাকে হত্যা করা হয়েছে তিনি কোন দলের সদস্য না হলেও বা অন্য কোন রাজনৈতিক দলের সদস্য হলেও তার হত্যার বিচার তিনি চান। এমপি বাহার আরো বলেন, ইতিমধ্যে কুমিল্লাকে সন্ত্রাস মুক্ত, চাঁদাবাজ মুক্ত এবং ইবটিজিং মুক্ত কুমিল্লা ঘোষনা দিযেছি। আমার সহায়তায় উক্ত কর্মকান্ডে জারাই জড়িত ছিল তাদের বিরুদ্ধে প্রশাসন ও পুলিশের সহায়তায় অনেককেই জেলখানায় পাঠানো হয়েছে। ১৪ নভেম্বর শনিবার দুপুরে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।

এমপি বাহার আরো বলেন, আমার নির্বাচনী এলাকায় প্রতিটি মানুষের নিরাপত্তা নিশ্চিৎ করার জন্য প্রশাসনকে সহায়তা করে যাচ্ছি। তিনি বলেন যারা এ লাশকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়, এর আগেও ওরা অনেক হত্যাকান্ডের সাথে জড়িত ছিল। অর্থলোভী জনবিচ্ছিন্ন এ রাজনৈতিক গোষ্টি ক্ষমতা জনকল্যানে কাজ না করে নিজেদের সম্পদ তৈরির প্রক্রিয়ায় ক্ষমতাকে ব্যবহার করে। তারা কখনো স্কুল দখল করে সম্পদ লুট করে, কখনো মানুষের সম্পদ লুট করে ব্রিকফিল্ড তৈরি করে। ওরা বংশানুক্রমে জমি দখলে চ্যাম্পিয়ন।

জেলা ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভায় উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসান কে বলেন সুষ্ট, নিরপেক্ষ ও সঠিক তদন্তের মাধ্যমে এ খুনের সাথে যেই জড়িত হোক তাদের আইনের আওতায় আনতে হবে।

কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের উত্তর পাশের মিডিয়া সেন্টারে সংস্থার বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করবেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভা শেষে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের মিডিয়া বক্সে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেন এমপি বাহার। পরে কুমিল্লা কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে প্রথম বিভাগ ফুটবল লীগের উদ্বোধন করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: