‘দুর্যোগ ঝুঁকি হ্রাসে সুশাসন, নিশ্চিত করবে টেকসই উন্নয়ন’- এই প্রতিপাদ্য নিয়ে বরাবরের মতো এবারও নানা আয়োজনে কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গতকাল ১৩ অক্টোবর মঙ্গলবার, আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন করা হয়েছে। দিনটি উদযাপন উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের বাস্তবায়নে এক আলোচনা সভা ও আশ্রয়ন প্রকল্পের আওতায় গৃহহীনকে নির্মান করে দেওয়া মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘর উদ্বোধন করা হয়। এ ছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে চিত্রঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকাল দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে দেশের ১৫ হাজার ৭টি ঘর উদ্বোধনের আওতায় ব্রাহ্মণপাড়া উপজেলায় ৫৩ লক্ষ ৯হাজার ৪৮০টাকা ব্যায়ে নির্মানকৃত ১৮টি গৃহহীনকে দেওয়া ঘরের শুভ উদ্বোধন করেন।

ব্রাহ্মণপাড়া উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া সিদ্দিকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ আমিনুল ইসলাম সুজন। স্বাবির্ক তত্ত্ববদানে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক। পরিচালনা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন প্রকৌশলী আবু ছাইদ। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ সাহেদুল আলম চৌধুরী, আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী স য় ব্যাংক এর সমন্বয়ক মোঃ হালিম, লিপু রায় সহ উপজেলার অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: