মাহদী হাসানঃ ভিক্টোরিয়া সরকারি কলেজ শিক্ষক পরিষদ নতুন কমিটির দায়িত্ব হস্তান্তর করা হয়েছে । গতকাল ৮ জানুয়ারি বুধবার উচ্চ মাধ্যমিক শাখার শিক্ষক মিলনায়তনে এই দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ‌।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো: রুহুল আমিন ভূঁইয়া’র সভাপতিত্বে সদ্য বিদায়ী শিক্ষক পরিষদ সম্পাদক অধ্যাপক বিজয় কৃষ্ণ রায় থেকে নতুন শিক্ষক পরিষদ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মৃণাল কান্তি গোস্বামী ।

এসময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

নব নির্বাচিত শিক্ষক পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ হলেন,যুগ্ন সম্পাদক- বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শাহজাহান , যুগ্ম সম্পাদক- (মহিলা) ইতিহাস বিভাগের প্রভাষক সুমি আক্তার, কোষাধ্যক্ষ – দর্শন বিভাগের প্রভাষক মু. খালেদ সাইফুল্লাহ ।

নব নির্বাচিত শিক্ষক পরিষদ সম্পাদক অনুভূতি প্রকাশে বলেন, ভিক্টোরিয়া কলেজ দক্ষিণ পূর্ব বাংলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এই কলেজ আরো নতুনত্ব কিছু করার জন্য ও কলেজকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে সবার সহযোগিতা এবং পরামর্শ কামনা করছি।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ রুহুল আমিন ভূঁইয়া বলেন, এই মুজিব বর্ষে যারা শিক্ষক পরিষদের সম্পাদক, যুগ্ম-সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন তাদেরকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করছি।
আর যারা গত বছর দায়িত্ব পালন করেছেন তাদের প্রতি অভিনন্দন ও তাদের কাজের স্বীকৃতির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি প্রধান নির্বাচন কমিশনার ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আবুল কালাম ও নির্বাচন কমিশনার সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক রবীন্দ্র নারায়ন ভট্টাচার্য ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ফারুক আহমেদ এর প্রতি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর শিক্ষক পরিষদ নির্বাচন ২০২০ এর তফসিল ঘোষণা করা হয়। মনোনয়নপত্র বিতরণ শুরু হয় ৯ ডিসেম্বর সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত। একই দিন দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেয়া হয় ।
নির্বাচনে অন্য কোনো প্রার্থী না থাকায় ১৫ ডিসেম্বর ভোটগ্রহণের দিন সকল প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ী ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ।