কুমিল্লায় বুড়িচং-ব্রাহ্মণপাড়া ফোরামের আয়োজনে পেশাজীবীদের দৃষ্টিতে কেমন বুড়িচং ব্রাহ্মণপাড়া চাই শীর্ষক বিশেষ টকশো অনুষ্ঠিত। শনিবার (১ মে) রাত ১০টায় উন্নয়ন কর্মী মোঃ বশীর আল হেলালের সঞ্চালনায় ভার্চ্যুয়াল মাধ্যমে পেশাজীবীদের নিয়ে টকশোটি অনুষ্ঠিত হয়েছে।

আলোচক হিসেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড.মোহাম্মদ সোলায়মান বলেন,বুড়িচং-ব্রাহ্মণপাড়ার যে সাবেক দুজন সংসদ সদস্য ছিলেন ওনাদের মাটি ও মানুষের সাথে সম্পৃক্ততা ছিলো গভীর।তাই এলাকার উন্নয়নে ওনাদের নিরলস পরিশ্রম সত্যি প্রশংসার দাবি রাখে। বর্তমানে আমাদের এ অঞ্চলের শিক্ষাব্যবস্থা,যোগাযোগ ব্যবস্থা,দারিদ্র্য বিমোচন,মাদক ও গ্যাস সরবরাহে যে সকল সমস্যা পরিলক্ষিত হচ্ছে সেগুলো আমাদের জনপ্রতিনিধিদের সর্বাত্নক সহযোগিতা ও এর সাথে সংশ্লিষ্ট সকলের আন্তরিক প্রচেষ্টায় পারবে সমস্যাগুলোর স্থায়ী সমাধান করতে।আমরা বুড়িচং ব্রাহ্মনপাড়াকে এমন অবস্থানে দেখতে চাই যেখানে প্রতিটি তরুণ-তরুণীর অগ্রসরতা নির্ভর করবে তাদের যোগ্যতা ও মেধার ওপর।

বক্তারা আরও বলেন,স্বনির্ভর বুড়িচং ব্রাহ্মণপাড়া গড়তে বাস্তবতার ভিত্তিতে কি কি পদক্ষেপ নেওয়া যায় এবং এখন যারা উপ-নির্বাচনে অংশগ্রহণ করতে চাচ্ছেন তারা যেন এই সমস্যাগুলো সমাধানে মনোনিবেশ করে সাবেক দুজন সংসদ সদস্যগণ যেভাবে তাদের জীবনাদর্শ দিয়ে দল-মত-নির্বিশেষে গণতান্ত্রিক মনোভাব নিয়ে কাজ করে গেছেন সে মোতাবেক নিজেদের পরিচালিত করতে পারেন।

এসময় উপস্থিত ছিলেন সাবেক পিপি কুমিল্লা জেলা ও কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আ হ ম তাইফুর আলম, সলিসিটর সুপ্রিম কোর্ট অব ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডভোকেট ব্যারিস্টার মোহাম্মদ কামরুল হাসান, স্টেইট ইউনিভার্সিটি অব নিউইয়র্কের শিক্ষক ও ঢাকাস্থ বুড়িচং উপজেলা ছাত্রকল্যাণ সংসদের সাবেক সভাপতি ইমরান আনসারী।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: