কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে প্রশাসনিক ভবনের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বিশ্ববিদ্যালয় পরিবার।

এ সময় বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, “বঙ্গবন্ধু আজীবন শোষিতের পক্ষে সংগ্রাম করেছেন। তিনি শোষিত শ্রেণীর জন্যই সর্বদা লড়ে গেছেন।” পুষ্পার্ঘ্য অর্পন শেষে শাখা ছাত্রলীগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং রুমে আলোচনা সভা আনুষ্ঠিত হয়। এছাড়াও বিশ^বিদ্যালয়ের মুক্তমঞ্চে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এদিকে যোহরের নামাজের পর কেন্দ্রীয় মসজিদে দোয়ার আয়োজন করে বিশ্ববিদ্যালয় পরিবার।

এসময় উপাচার্যসহ আরও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মোঃ আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি (কার্যকরী) মেহেদী হাসান, সাধারণ সম্পাদক এন এম রবিউল আউয়াল চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দীকি, সাধারণ সম্পাদক মোঃ জিয়া উদ্দিনসহ বিভিন্ন অনুষদের ডিন, সভাপতি এবং হল প্রভোস্টসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ সহ হল শাখার নেতাকর্মীবৃন্দ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: