কুবি প্রতিনিধিঃ আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার। একুশের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা। প্রথমেই বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের নিয়ে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এছাড়াও ভাষা শহীদদেও প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগসমূহ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(কুবিসাস), বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনসহ বিভিন্ন আঞ্চলিক সংগঠনগুলো।

এছাড়া বাঙালির জাতীয় চেতনাকে উদ্ভুদ্ধ করে-এ রকম একুশের কবিতা ও গান পরিবেশন করে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন ‘অনুপ্রাস কণ্ঠ চর্চা কেন্দ্র’ ও ‘প্রতিবর্তন’ । মাতৃভাষাকে রক্ষা করার জন্য ভাষা শহীদদের আত্মত্যাগ নিয়ে নির্মিত মুনীর চৌধুরীর বিখ্যাত ‘কবর’ নাটকটি প্রদর্শন করে ‘থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়’।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: