কুমিল্লাকে মাদকমুক্ত করার অঙ্গীকার কায়সারের

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়রপ্রার্থী (ঘোড়া) নিজাম উদ্দিন কায়সার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। এসময় তিনি নির্বাচিত হলে কুমিল্লাকে মাদকমুক্ত করার অঙ্গীকার ব্যক্ত করেন।

শনিবার (১১ জুন) বেলা ১১টায় কুমিল্লা নগরীর শিশুমঙ্গল রোডের নির্বাচনী কার্যালয়ে তিনি ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহার ঘোষণাকালে নিজাম উদ্দিন কায়সার বলেন, নেশার মরণ ছোবল কুমিল্লাকে গিলে ফেলেছে। তরুণ সমাজ আজ দিকভ্রান্ত। মাদকের কারণে অপরাধপ্রবণতাও বেড়েছে। আর এই মাদককে ঘিরেই কুমিল্লায় অনেক হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এমনকি জনপ্রতিনিধিরাও হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। সংগঠিত হচ্ছে কিশোর গ্যাংয়ের মতো সহিংস কার্যক্রম। মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নাগরিক সমাজেরও দায়িত্ব রয়েছে। এরই আলোকে নেশার মরণ ছোবল থেকে কিশোর ও যুব সমাজকে রক্ষা করতে কুমিল্লা সিটিতে সচেতনতামূলক কার্যক্রম চালু করা হবে।

তিনি বলেন, হতাশা এবং অন্যান্য মনস্তাত্ত্বিক সমস্যার কারণে মাদকাসক্তদের চিকিৎসা এবং তাদেরকে সাইকোলজিস্ট, মনোবৈকল্য বিশেষজ্ঞের মাধ্যমে সচেতনতা তৈরি করা হবে। মাদকাসক্তদের পুনর্বাসন এবং এর থেকে মুক্ত করে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সিটি করপোরেশনের তত্ত্বাবধানে আধুনিক মাদক নিরাময় কেন্দ্র গড়ে তোলা হবে। ‘ক্রাইম ম্যাপিং’ প্রণয়ন এবং অপরাধমুক্ত নগর সৃষ্টিতে সহায়ক ভূমিকা পালন করতে উদ্যোগ নেওয়া হবে। নৈতিক ও সামাজিক অবক্ষয় রোধে সামাজিক সচেতনতার উদ্যোগ গ্রহণ করা হবে।

এছাড়া তিনি নিরাপদ ও সম্প্রীতির কুমিল্লা, আবাসন, তথ্যপ্রযুক্তি ও ফ্রিল্যান্সিং, জলাবদ্ধতা, যানজট নিরসন, স্বাস্থ্যসেবা, সু-শিক্ষা, পর্যটন ও বিনোদন, পরিচ্ছন্ন পরিবেশ, খাদ্য ও নগর কৃষি, পয়োনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা এবং ক্রীড়া ও সংস্কৃতির বিষয়ে গুরুত্ব দিয়ে ইশতেহারে ১৩ বিষয় উল্লেখ করেন।

এসময় নিজাম উদ্দিন কায়সার আরও বলেন, আমি নির্বাচিত হলে কুমিল্লাকে দুর্নীতিমুক্ত করে দেশসেরা একটি সিটি করপোরেশন হিসেবে কুমিল্লাবাসীকে উপহার দেবো।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে নিজাম উদ্দিন কায়সারের নির্বাচনী প্রচারণা কমিটির আহ্বায়ক এস এ সেলিম, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইউসুফ আলী, কুমিল্লা জজ কোর্টের সিনিয়র আইনজীবী আমান উল্যাহ আমান, মোস্তাফিজুর রহমান বাবুল, শহীদুল্লাহ্ রতন প্রমুখ উপস্থিত ছিলেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ