ডেইলিকুমিল্লানিউজ ডেস্কঃ বাংলাদেশ থেকে সব চেয়ে কমবয়সী হিসেবে এবছর পবিত্র হজ্ব ব্রত পালন করেছে কুমিল্লার ইফাজ আহাম্মদ আলভি (৫)। সে আমড়াতলী ইউনিয়নের উত্তর মাঝিগাছা গ্রামের চারু মিয়া কবিরাজ বাড়ির সাবেক মেম্বার মরহুম অহিদুল ইসলাম এর দৌহিত্র এবং বিশিষ্ট ঠিকাদার মো. জসিম উদ্দিন ও গৃহিনী মোসাম্মৎ কোহিনূর আক্তার এর একমাত্র ছেলে। আলভি শহরের ছাতিপট্টিতে অবস্থিত কুমিল্লা দারুস্সুন্নাত দ্বীনিয়া একাডেমীর নার্সারি শ্রেণির ছাত্র।
এবছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২৭ হাজারেরও বেশি বাংলাদেশী হজ্ব পালন করে। এদের মধ্যে কুমিল্লার ইফাজ আহাম্মদ আলভি বয়সের দিক থেকে সর্ব কনিষ্ঠ। এরই স্বীকৃতি স্বরূপ সৌদি বাদশাহ্’র পক্ষ থেকে গত ১ সেপ্টেম্বর (১০ জিলহজ্ব) তারিখে মিনায় সৌদি সরকারের হজ্ব অফিসে তাকে উপঢৌকন তুলে দেন সৌদি রাজকীয় মোয়াল্লেম মাহের আহমেদ জামাল আলাইল-১২৯। ওই দিন ১২টি দেশের সর্বকনিষ্ঠ হাজীদের হাতে একইভাবে উপঢৌকন তুলে দেওয়া হয়।
উল্লেখ্য, গত ১২ আগস্ট সে বাবা এবং মায়ের সাথে পবিত্র হজ্ব ব্রত পালনের উদ্দেশ্যে সৌদি আরবে গমন করে। গত ২৩ সেপ্টেম্বর সে দেশে ফিরেছে। তারা ময়নামতি এভিয়েশন স্কাই গেস্ট ট্রাভেলস্ এর মাধ্যমে সৌদি আরব গমন করে। আলহাজ্ব মো. আবুল কাশেম তাদের মোয়াল্লেম হিসেবে দায়িত্ব পালন করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: