ডেস্ক রিপোর্টঃ বর্তমান মহাজোট সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের বিভিন্ন স্থানে যখন বন্ধ হয়ে যাওয়া পাটকলগুলি আবারও চালু করছে ঠিক তখনই কুমিল্লা সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডের জাঙ্গালিয়া এলাকায় অবস্থিত চায়না মালিকানাধিন ‘ডাজি জুট মিলস্’ বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। যার ফলে প্রায় দুই শতাধিক শ্রমিক-কর্মচারী বেকার হয়ে পড়েছে। মিলটি বন্ধের নোটিশ পাওয়ার পর থেকে অনেক শ্রমিককেই কান্নায় ভেঙ্গে পড়তে দেখা যায়। শ্রমিকেরা মিলটি চালু রাখার জন্য সরকার ও মালিকপক্ষের নিকট জোরদাবী জানিয়েছেন।

সূত্র জানায়, দুর্নীতি ও অনিয়মের অভিযোগে ডাজি জুট মিলের ব্যাংক একাউন্ট স্থগিত করার পর গত ৭ ফেব্রুয়ারি ডাজি জুট মিলস্ লি: এর ফ্যাক্টরি ম্যানেজার মি. থাং ইউজুন স্বাক্ষরিত এক নোটিশে প্রতিষ্ঠানের আর্থিক সংকট ও কাঁচামালের অভাবের কারণ দেখিয়ে গত ১০ মার্চ থেকে মিলটি বন্ধের ঘোষণা করেন।

এ ঘোষণা দেয়ার ফলে প্রায় দুই শতাধিক শ্রমিক-কর্মচারী বেকার হয়ে পড়েছে। তারা বর্তমানে মানবেতর জীবন-যাপন করেছে। ১৯৯৬ সালের আগস্ট মাসে মিলটি চালু হওয়ার পর ২২ বৎসর যাবত সুনামের সঙ্গে পাটজাত পণ্য উৎপাদন করে বিদেশে রপ্তানি করে আসছিলেন মিল কর্তৃপক্ষ।

ডাজি জুট মিলস্ লিমিটেড এর শ্রমিক-কর্মচারীরা দুই শতাধিক শ্রমিক-কর্মচারীর পরিবারের সদস্যদের কথা সদয় বিবেচনা করে মিলটি চালু করার জন্য বর্তমান সরকার ও মালিকদের নিকট আকুল আবেদন জানিয়েছেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: