কুমিল্লা বরুড়ায় ড্রেজারে মাটি কাটায় সৃষ্ট গর্তে পড়ে দুই সহোদরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের পেরুল গ্রামে এ ঘটনা ঘটেছে। নিহতরা হলো- ওই গ্রামের মো. শাখাওয়াত হোসেনের শিশু ছেলে সোহান (৫) ও রোহান (৬)।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে সাখাওয়াত হোসেন ধান কাটতে রওয়ানা হলে এ সময় তার দুই ছেলেও বাবার সঙ্গে ধানক্ষেতে যায়।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তীব্রতা বাড়লে গরমে বাচ্চাদের কষ্ট হবে তাই বাবা দশটার দিকে দুই ছেলেকে বাড়িতে পাঠিয়ে দেন, দীর্ঘক্ষণ দুই ভাই বাড়িতে না যাওয়ায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করে, পরে এলাকার আশেপাশে মাইকিং এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিখোঁজ সংবাদ প্রচার করা হয়।

সন্ধ্যায় এলাকার এক নারী ড্রেজারে মাটি কাটার গর্তে দুই সহোদরের লাশ ভেসে থাকতে দেখেন। এ সময় এলাকার লোকজন ওই গর্ত থেকে দুই সহোদরের মৃতদেহ উদ্ধার করে।

এঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। রাতে পারিবারিক কবরস্থানে দুই সহোদরের লাশ দাফন করা হয়।

স্থানীয়রা জানায়, গত দুই মাস যাবত ওই গ্রামের দীন মোহাম্মদ অবৈধভাবে ড্রেজারে মাটি কাটে বিশাল গর্ত সৃষ্টি করে রেখেছেন। দীন মোহাম্মদ ছাড়াও আরও অনেকে এলাকায় রমরমা ড্রেজার বাণিজ্য চালিয়ে যাচ্ছেন।

বরুড়া থানার ইন্সপেক্টর (তদন্ত) নাহিদ আহমেদ বলেন, ড্রেজারে মাটি কাটার ফলে সৃষ্ট গর্তে পড়ে দুই সহোদরের মর্মান্তিক মৃত্যু হয়েছে, আমরা নিহত শিশুদের বাড়িতে গিয়ে সব বিষয়ে খোঁজখবর নিয়েছি, এ ঘটনায় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: